ইনসাইড গ্রাউন্ড

ছয় তারকা নিয়ে কাতারে নেইমার


প্রকাশ: 20/11/2022


Thumbnail

বিশ্বকাপ শিরোপা আর ব্রাজিল যেন হয়ে উঠেছিল সমার্থক শব্দ। একমাত্র দল হিসেবে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার বিরল কৃতিত্ব রয়েছে শুধু ব্রাজিলের। আর সেই দলটিই কি না বিশ্বকাপ শিরোপার স্বাদ পায়নি গত ২০ বছর ধরে। এবার শক্তিশালী এক দলই নিয়েই কাতার এসেছে সেলেসাওরাও। লক্ষ্যে শিরোপা খরা কাটানো। 

ফিফার নিয়ম অনুযায়ী বিম্বকাপ জেতা দলগুলো, প্রতি বিশ্বকাপের জন্য তাদের জার্সিতে একটি করে তারকা চিহৃ বসাতে পারবে। সে অনুযায়ী ব্রাজিলের জার্সিতে শোভা পায় ৫টি তারকা চিহৃ। এবার বিশ্বকাপ জিততে বদ্ধ পরিকর লাতিন পরাশক্তিটি। তবে মাঠের লড়াই শুরুর আগেই নিজেদের হাতে বিশ্বকাপের শিরোপা দেখছেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার।

তুরিনে অনুশীলন ক্যাম্প শেষে শনিবার কাতারে পৌঁছায় ব্রাজিল দল। মধ্যপ্রাচ্যের দেশটিতে অবতরণের পর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি শেয়ার দেন তিনি। সেখানে তার প্যান্টে পাঁচ তারকার জায়গায় খোদাই করা রয়েছে ছয় তারকা। ব্রাজিল ও পিএসজির তারকার দৃঢ় বিশ্বাস এবার ব্রাজিলেই ফিরবে বিশ্বকাপ শিরোপা।

তবে নেইমারের এই বিশ্বাস বাস্তবে রূপ নেবে কি না, তা জানতে অপেক্ষা করতে হবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। আর দলকে সে সাফল্য এনে দিতে হলে গুরু দ্বায়িত্ব পালন করতে হবে নেইমারকেও। আগামী ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে সেলেসাওরা। ‘জি’ গ্রুপে নেইমারদের অন্য দুই প্রতিপক্ষ ক্যামেরুন ও সুইজারল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭