ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে সমকামীদের ক্লাবে বন্দুক হামলা


প্রকাশ: 21/11/2022


Thumbnail

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের নৈশ ক্লাব কিউতে বন্দুক হামলায় ৫ জন নিহত ও ২৫ জন আহত হয়েছে বলে যাজা যায়। হামলায় জড়িত এক সন্দেহভাজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। সেখানকার স্প্রিং শহরে স্থানীয় সময় শনিবার রাতে এই গোলাগুলির ঘটনা ঘটে।

সিএনএনের খবরে বলা হয়, আটক সন্দেহভাজন ব্যক্তির বয়স ২২ বছর। বিবিসির খবরে বলা হয়, তাঁকে ওই ক্লাবের ভেতর থেকেই আটক করা হয়েছে। ক্লাবটির দুই সদস্য তাঁকে নিবৃত্ত করতে সক্ষম হয়।

স্থানীয় সময় রোববার কলোরাডো পুলিশের পক্ষ থেকে বলা হয়, ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। হামলাকারী এলোপাতাড়ি গুলি ছুঁড়তে একটি লম্বা রাইফেল ব্যবহার করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এই হামলার বিষয়ে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, আমেরিকানরা ঘৃণা সহ্য করতে পারে না। তাদের এ ধরনের ঘৃণা সহ্য করা উচিতও নয়।

হামলার পেছনে কী কারণ রয়েছে তা এখনো জানাতে পারেনি পুলিশ। তবে এটি কোনো বিদ্বেষমূলক হামলা কি না এবং এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা তারা তদন্ত করে দেখছে।

পুলিশ জানিয়েছে, তারা রাত ১১টা ৫৭ মিনিটে ওই গুলির ঘটনার খবর পায়। স্থানীয় পুলিশের মুখপাত্র পামেলা ক্যাস্ত্রো বলেন, নৈশক্লাবটি ক্লাব কিউ নামে পরিচিত। খবর শুনে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭