ক্লাব ইনসাইড

আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের প্রীতি ম্যাচে আর্জেন্টিনার জয়


প্রকাশ: 21/11/2022


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর মধ্যে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।এই খেলায় ব্রাজিল সমর্থক গোষ্ঠী ২-১ গোলে পরাজিত করে আর্জেন্টিনার সমর্থক গোষ্ঠীকে।

রবিবার (২০ নভেম্বর) বিকাল ৩ টায় নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের আয়োজনে কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রীতি খেলা অনুষ্ঠিত হয়।

ব্রাজিল সমর্থক গোষ্ঠীর নেতৃত্বে উপদেষ্টা হিসেবে ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. আদিল মুহাম্মদ খান এবং আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর নেতৃত্বে উপদেষ্টা হিসেবে ছিলেন একই বিভাগের অধ্যাপক ড. আকতার মাহমুদ। ম্যাচটির পরিচালনায় ছিলেন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী আব্দুর রউফ।

এসময় খেলা শুরুর আগে আর্জেন্টিনার সমর্থিত দলে স্পেন সমর্থক শাহীন আলমকে অন্তর্ভুক্ত করায় ঘোর আপত্তি জানায় ব্রাজিল সমর্থক গোষ্ঠী এবং অন্যান্য নিরপেক্ষ দর্শকরা। পরে দুইদলের উপদেষ্টাদের উপস্থিতিতে বিষয়টি মিমাংসিত হয়।

ম্যাচ চলাকালীন ১৭ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করে আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর দলকে জয়ের দিকে এক ধাপ এগিয়ে দেন বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী শাহেদ ইভান। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বিভাগের ৪৫তম ব্যাচের স্নাতকোত্তরের শিক্ষার্থী পল্লব বসুর দুর্দান্ত গোলে সমতায় ফেরে ব্রাজিল সমর্থক গোষ্ঠীর দল । প্রথমার্ধে ১-১ গোলের স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক গোষ্ঠীর দুই দল। 

দ্বিতীয়ার্ধের প্রথমদিকেই আর্জেন্টিনা সমর্থিত দলের খেলোয়াড় ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী নুর মোহাম্মদের করা দ্বিতীয় গোলে আরো এক ধাপ এগিয়ে যায় আর্জেন্টিনা সমর্থিত দল। এতে পিছিয়ে পড়ে ছন্দ হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ব্রাজিল সমর্থক গোষ্ঠী দলটি।

আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী দলের অধিনায়ক অধ্যাপক ড. আকতার মাহমুদ বলেন, বিশ্বকাপের যে উচ্ছ্বাস এটা আমাদের ইউআরপি বিভাগেও  আছে। সেই উচ্ছ্বাস পেতে আমরা শিক্ষক-শিক্ষার্থীরা মিলে একটা ম্যাচ খেলেছি। ভবিষ্যতেও এমন বন্ধুত্বপূর্ণভাবে আমরা আবারও ম্যাচ খেলব। দিনশেষে আমরা সবাই এই বিভাগে শিক্ষক-শিক্ষার্থী সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখব। 

ব্রাজিল সমর্থক গোষ্ঠী দলের অধিনায়ক অধ্যাপক ড. আদিল মুহাম্মদ খান বলেন, আমরা সবাই একত্রিত হয়ে খেলতে পেরেছি এটাই আমাদের সাফল্য। আমরা সামনে আরও দুইটা ম্যাচ একসাথে খেলব। আশা করি বিশ্বকাপের উন্মাদনায় আমাদের ম্যাচগুলো শিক্ষক-শিক্ষার্থী একসাথে উপভোগ করব।  

বিভাগের ৪৯ তম ব্যাচের শিক্ষার্থী তৌশিকুর রহমান আজকের ম্যাচটি সম্পর্কে তার ভাবনা প্রকাশ করে বলেন, আজ আমরা বিভাগের আয়োজনে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থিত গোষ্ঠী দলের একটি চমৎকার ফুটবল ম্যাচ উপভোগ করতে পেরেছি। সামনে বিভাগ থেকে এধরনের খেলার আয়োজন আমাদের উচ্ছ্বসিত রাখবে।

এসময় ম্যাচটিতে উপস্থিত ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক এ কে এম আবুল কালাম, অধ্যাপক ড. গোলাম মইনুদ্দীন, সহযোগী অধ্যাপক ফরহাদুর রেজা, সহযোগী অধ্যাপক মেহেদী হাসান, সহযোগী অধ্যাপক সানিয়া সিফাত মিতি, সহযোগী অধ্যাপক আফসানা হকসহ বিভাগের শতাধিক শিক্ষার্থী। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭