ইনসাইড গ্রাউন্ড

পটুয়াখালীতে পতাকা বিক্রির হিড়িক


প্রকাশ: 21/11/2022


Thumbnail

প্রতিবারই বিশ্বকাপ ফুটবল শুরু হলে দেশের অন্যান্য জেলার মতো পটুয়াখালীতে ও  উত্তাপ ছড়িয়ে পড়ে। এবারও এর ব্যতিক্রম নয়। ইতোমধ্যে খেলা দেখার জন্য দিন গণনা শুরু করে দিয়েছেন ফুটবলপ্রেমীরা। এরই অংশ হিসেবে চলছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা বেচাকেনার হিড়িক।

সরেজমিনে দেখা যায়, বিশ্বকাপ ফুটবল খেলার শুরুর কথা শুনেই  পতাকা কাঁধে নিয়ে শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন মৌসুমি বিক্রেতারা। আর তাদের কাছ থেকে পতাকা কিনতে ভিড় করছেন শহরের ফুটবল প্রেমীরা।

এদিকে  খেলার শুরু হওয়ার অল্প  সময় বাকি আছে তাই পতাকা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন  কারিগররা। সেই সঙ্গে তাদের বিক্রিও বেড়েছে আগের তুলনায় অনেক বেশি। প্রতিদিনই দোকানের সামনে ভিড় লেগে থাকছে।

শহরের নতুন  বাজার এলাকার পতাকা বিক্রেতারা বাংলা ইনসাইডার কে জানান , দেশের অন্যান্য স্থানের মতো এ জেলাতে ও ব্রাজিল —  আর্জেন্টিনা ফুটবল টিমের সমর্থক সংখ্যা বেশি থাকায় এই দুই দেশের পতাকা বেশি বিক্রি হচ্ছে। এ ছাড়া জার্মানি, ফ্রান্স, স্পেন, সৌদি আরব ও পর্তুগালের পতাকাও বিক্রি হচ্ছে।

পতাকা বিক্রেতা ফেরিওয়ালা সুলতান বাংলা ইনসাইডার কে  জানান, বিশ্বকাপ শুরুর আগে থেকেই ফেরি করে পতাকা বিক্রি করি। কয়েক দিন আগে বিক্রি কম ছিল। বিশ্বকাপের দিন যত ঘনিয়ে এসেছে আর বিক্রি তত বাড়ছে। আমি বাংলাদেশ, ব্রাজিল, আর্জেন্টিনা,  জার্মানি, ফ্রান্স ও স্পেনসহ বিভিন্ন দেশের পতাকা বিক্রি করছি। প্রকারভেদে প্রতিটি পতাকা ৫০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত বিক্রি করছি। 

পটুয়াখালী  শহরের বাসিন্দা রামিম ইসলাম সাজিন  বাংলা ইনসাইডার কে জানান, বিশ্বকাপকে সামনে রেখে পটুয়াখালীতে  বিভিন্ন দলের পতাকা বিক্রি বেড়েছে। আমি নিজেও ৩টি পতাকা কিনেছি। একটি বাংলাদেশের। বাকি দুটি ব্রাজিল ও আর্জেন্টিনার। আমার ঘরে দুই দলের সমর্থকই রয়েছে, তাই কিনতে হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭