ইনসাইড গ্রাউন্ড

ফ্যান ভিলেজ নিয়ে অভিযোগ দর্শকদের


প্রকাশ: 21/11/2022


Thumbnail

মরুরবুকে প্রথম বারের মত বসছে বিশ্বকাপ। অতিরিক্ত গরম মধ্যেপ্রাচ্যের দেশগুলোতে।আবহাওয়ার স্বস্তি পেতে পরিবর্তন আনায় হয় বিশ্বকাপ সূচিতেও। প্রতিকূল আবহাওয়ার চ্যালেঞ্জ নিয়ে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নেয় ১১ হাজার বর্গ কিলোমিটারের দেশ কাতার। শুরু হয়ে গেছে বিশ্বকাপের মাঠের লড়াই।খেলা দেখতে আসা সারা বিশ্বের লক্ষ লক্ষ দর্শক এখন কাতারে। সকল দর্শকের থাকার জন্য বিভিন্ন আবাসন ব্যবস্থা তৈরি করে বিশ্বকাপ আয়োজক দেশটি। এ আবাসন গুলোর নাম দেওয়া হয় ফ্যান ভিলেজ ।

খেলা শুরু হয়ে গেলোও এখনো নির্মাণাধীন রয়েছে কয়েকটি ফ্যান ভিলেজ। সম্পূর্ন নির্মাণ কাজ শেষ না হলেও এ গুলোতে উঠেছেন খেলা দেখতে আসা দর্শকরা।  অস্বস্তিতে রয়েছেন দর্শকরা ।

জাপান থেকে ফ্যান ভিলেজে উঠা এক দর্শক গনমাধ্যমকে জানান অসহ্য যন্ত্রণার মধ্যে রয়েছেন তিনি। ফ্যান ভিলেজে তিনি শুধু রাতে ঘুমান ।সারাদিন বাহিরে থাকেন।

 ফ্যান ভিলেজ গুলোতে উচ্চমূল্য দিয়ে থাকতে হচ্ছে দর্শকদের। ব্যয়বহুল এ ফ্যান ভিলেজের নাম কুয়েতাইফান ফ্যান ভিলেজ। এখানে থাকতে হলে এক রাত্রের জন্য খরচ করতে হবে ১৭৫ পাউন্ড বাংলাদেশী মুদ্রায় ২১ হাজার টাকার ও বেশি।

কাতারের ঠিক উত্তরে কুয়েতাইফান দ্বীপের ফ্যান ভিলেজে যাঁরা শুরুর দিকে এসেছেন, তাঁদের একজন হচ্ছেন ৩১ বছর বয়সী জাপানের নাকাশিমহা। বিশ্বকাপের প্রথম ম্যাচ যখন মাঠে গড়ানোর অপেক্ষায়, তখনো এই ফ্যান ভিলেজের নির্মাণকাজ চলছে। যেটি নিয়ে এখানে অবস্থান করা লোকদের রয়েছে বিস্তর অভিযোগ। নিজের অসহায়ত্বের কথা বলতে গিয়ে এই নাকাশিমহা আরও বলেন, ‘আমার থাকার জায়গা বদলানোর সুযোগ নেই। তাই যেভাবে আছি, সেটাকেই মেনে নিতে হবে এবং জাপানের ম্যাচের অপেক্ষায় থাকতে হবে।

কুয়েতাইফান ফ্যান ভিলেজে উঠেছেন স্পেন থেকে আসা পেদ্রো ও ফাতিমা নামের এক দম্পতি। সপ্রতি এ দম্পতি বিয়ে করেছেন ।কাতারে বিশ্বকাপ দেখতে আসা এ দম্পতি হানিমুনের ও অংশ। ফ্যান ভিলেজ নিয়ে রয়েছে তাদের অভিযোগ। ক্ষোভ প্রকাশ করে পেদ্রো আরও যোগ করে বলেন, এটা অনেকটা গ্রিনহাউজের মতো। তাই ফ্লাইটের কারণে ক্লান্ত থাকার পরও সকাল ৯টার পর আর ঘুমাতে পারিনি। তারা বলছেন ১৭৫ পাউন্ড খরচ করে ভালো কিছু পাবার প্রত্যাশা ছিলো তাদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭