ইনসাইড গ্রাউন্ড

প্রথম ম্যাচে খেলছেন বেল


প্রকাশ: 21/11/2022


Thumbnail

বিশ্বকাপ ফুটবলে ওয়েলসের অভিষেক হয় ১৯৫৮ সালে। এরপর পেরিয়ে গেছে ৬৪ বছর। মধ্যবর্তী এ সময়ে একবারও বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েলস। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে কাতারে নিজেদের ইতিহাসের দ্বিতীয়বার বিশ্বকাপ খেলবে দলটি। আর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে দুশ্চিন্তা ভর করেছিল ওয়েলস দলে। সংশয় ছিলো দলের সবচেয়ে বড় তারকা গ্যারেথ বেলের প্রথম ম্যাচ খেলা নিয়ে।

তবে সে শঙ্কা কাটিয়ে প্রথম ম্যাচে মাঠে নামার অপেক্ষায় ওয়েলস। 'বি' গ্রুপের ম্যাচে রাত ১টায় যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে দলটি। এ ম্যাচে খেলবেন দলটির প্রাণভোমরা গ্যারেথ বেল। আর এ তথ্য নিশ্চিত করেছেন বেল নিজেই।

রিয়াল মাদ্রিদের পর্ব চুকিয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে পাড়ি জমিয়েছেন এই উইঙ্গার। তবে ক্লাবের হয়ে কোন ম্যাচেই পুরো ৯০ মিনিট খেলতে পারেননি ৩৩ বছর বয়সী এই ফুটবলার। গত সেপ্টেম্বর থেকে প্রতিযোগিতামূলক ফুটবলে খেলেছেন মাত্র ২৮ মিনিট। তাই বেলের ফিটনেস নিয়ে উদ্বেগ ছিল ওয়েলস শিবিরে। তবে ম্যাচের আগে সাংবাদিকদের তিনি বলেন, মাঠে নামতে পুরোপুরি ফিট তিনি। ফলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলতে প্রস্তুত বেল। 

তবে বেলকে পেলেও, হ্যামস্ট্রিং চোটের কারণে এই ম্যাচে মিডফিল্ডার জো অ্যালেনকে পাচ্ছে না ওয়েলস। যা তাদের ভোগাতে পারে। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭