ইনসাইড গ্রাউন্ড

আর্মব্যান্ড নিয়ে ফিফার সাথে সমঝোতা ইউরোপের দলগুলোর


প্রকাশ: 21/11/2022


Thumbnail

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে "ওয়ান লাভ" আর্মব্যান্ড পরার সিদ্ধান্ত থেকে পিছু হটেছে ইউরোপের ৭টি দল। এ নিয়ে বিশ্বকাপের আগে ফিফার সাথে কম জলঘোলা হয়নি ইউরোপের দলগুলোর। কাতারে মানবাধিকার লঙ্ঘনসহ নানা অভিযোগের প্রেক্ষিতে এমন অবস্থানে গিয়েছিল ইংল্যান্ড, ওয়েলস, ডেনমার্ক, বেলজিয়াম জার্মানি, নেদারল্যান্ডস ও সুইজারল্যান্ড। তবে সোমবার সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে দলগুলো।

আর ইউরোপের দলগুলোর সেই ঘোষণার প্রেক্ষিতে ফিফা জানায়, বিশ্বকাপের জন্য নির্ধারিত আর্মব্যান্ড পরে মাঠে না নামলে ম্যাচের শুরুতেই কার্ড দেখবে অধিনায়কেরা। পাশাপাশি গুণতে হবে মোটা অঙ্কের জরিমানা। তারপরেও নিজেদের অবস্থানে অনড় ছিলো এই ৭ দল। কিন্তু সোমবার এক যৌথ বিবৃতিতে তারা জানায়, ফিফার নিয়ম মেনে "বৈষম্যহীন" স্লোগান লেখা আর্মব্যান্ড পরেই মাঠে নামবেন তারা।

বিবৃতিতে, ফিফার সিদ্ধান্তে হতাশা প্রকাশ করে কড়া সমালোচনা করে এই ৭ দল। তারা বলেন, আর্থিক জরিমানা দিতে প্রস্তুত ছিলেন প্রতিটি ফুটবল ফেডারেশন। কিন্তু তাদের এই সিদ্ধান্ত দলের গুরুত্বপূর্ণ ফুটবলারকে কার্ড দেখা কিংবা মাঠ ত্যাগ করার মতো বাজে পরিস্থিতির দিকে ঠেলে দিতে পারি না।

দলগুলোর এমন সিদ্ধান্তের পর 'বি' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচের ফিফার নির্ধারিত আর্মব্যান্ড পরেই মাঠে নেমেছে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭