ইনসাইড গ্রাউন্ড

ম্যাচ শেষে কাতারের স্টেডিয়াম পরিষ্কার করে প্রশংসিত জাপানি ভক্তরা


প্রকাশ: 21/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে রোববার (২০ নভেম্বর) স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল ইকুয়েডর। এদিন কাতার হেরে যাওয়ায় ম্যাচ শেষ হওয়ার বেশ আগেই খালি হতে শুরু করে আয় বাইত স্টেডিয়াম। নির্ধারিত সময় শেষে চলে যান অন্যেরাও। কিন্তু এর মধ্যে কিছু ফুটবলপ্রেমী স্টেডিয়াম ছেড়েছেন সবার শেষে। ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, বিশ্বকাপের প্রথম ম্যাচ শেষে সতর্কতার সঙ্গে স্টেডিয়াম পরিষ্কার করছেন দর্শক সারিতে থাকা জাপানি ভক্তরা।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেছেন জনপ্রিয় বাহরাইনি ইউটিউবার ওমর আল-ফারুক। এতে দেখা যায়, ভিড় কমে যাওয়ার পরে বড় বড় ব্যাগ নিয়ে গ্যালারির ময়লা পরিষ্কার করছেন জাপানিরা।

এসময় ওমর ফারুক তাদের জিজ্ঞেস করেন, আপনারা কেন এমন করছেন? জবাবে একজন হাসিমুখে বলেন, আমরা জাপানি। আমরা আবর্জনা ফেলে যাই না এবং আমরা জায়গাটিকে সম্মান করি।

ভিডিওতে কয়েকজনকে স্টেডিয়ামে পড়ে থাকা পতাকাও সংগ্রহ করতে দেখা যায়। তাদের মতে, ‘এটি হলো সম্মান’।

ভিডিওটি শেয়ার হওয়ার পর দ্রুত ভাইরাল হয়েছে। অনেকেই জাপানি ভক্তদের ধন্যবাদ জানিয়ে মন্তব্য করেছেন। একজন বলেছেন, এ ধরনের আচরণের কারণেই জাপানিরা আরও বেশি সম্মানের দাবিদার।

অবশ্য জাপানিদের স্টেডিয়াম বা অনুষ্ঠানের ভেন্যু পরিষ্কার করে আলোচনায় আসার ঘটনা এটাই প্রথম নয়। আগেও অনেকবার তাদের এমন প্রশংসিত আচরণ দেখা গেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭