ইনসাইড গ্রাউন্ড

ড্র হলো যুক্তরাষ্ট্র-ওয়েলস ম্যাচ


প্রকাশ: 22/11/2022


Thumbnail

'বি' গ্রুপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্র ও ওয়েলস। আহমেদ বিন আলি স্টেডিয়ামে এই ম্যাচ দিয়ে দীর্ঘ ৬৪ বছর পর বিশ্বকাপের মঞ্চে প্রত্যাবর্তন হলো ওয়েলসের। আর প্রত্যাবর্তনের এই ম্যাচে যুক্তরাষ্ট্রের সাথে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস।

তবে ম্যাচের শুরুতেই খাপছাড়া ফুটবল খেলে দুই দল। শরীর নির্ভর ফুটবল খেলে ম্যাচের ১৩ মিনিটের মধ্যেই হলুদ দেখেন যুক্তরাষ্ট্রের সার্জিনো ডেস্ট ও ওয়েস্টন ম্যাককিনি। তবে ম্যাচের ৩৬ মিনিটে গোলকিপারকে ফাঁকি দিয়ে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন লাইবেরিয়ার কিংবদন্তি ফুটবলার জর্জ উইয়াহ'র ছেলে টিমোথি উইয়াহ। যা যুক্তরাষ্ট্র এবং বিশ্বকাপে তার প্রথম গোল। পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরতে চেষ্টা করে ওয়েলস। তবে ঠিকঠাক মতো আক্রমণ শানাতে পারছিলো না দলটি। উল্টো ৩৯ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল। এদিন মাঠে নিজেদের ছায়া হয়ে ছিলেন ওয়েলসের দুই বড় তারকা বেল এবং অ্যারন রামসে। বাকি সময়ে কোন দলই আর গোল না পেলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

দ্বিতীয়ার্ধ্বে দেখা গেলো ভিন্ন এক ওয়েলসকে। ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালায় লাল জার্সির দলটি। একের পর এক আক্রমণ করে চাপ সৃষ্টি করে প্রতিপক্ষের রক্ষণে। তবে কাঙ্খিত গোল যেন হয়ে গেছে দূরের বাতিঘর। ৬৫ বেন ডেভিসের উড়ন্ত হেড কর্ণারের বিনিময়ে ঠেকিয়ে দেন মার্কিন গোলরক্ষ টার্নার। কর্ণার থেকেও সুযোগ তৈরি হয়েছিলো গোলের। তবে তা পোষ্টের খানিক উপর দিয়ে চলে গেলে গোল বঞ্চিত থাকতে হয় ওয়েলসকে। আর প্রথমার্ধ্বে এগিয়ে থাকা যুক্তরাষ্ট্র হয়ে পড়ে খোলসবন্দী। নিজেদের হারিয়ে খুঁজতে থাকেন যুক্তরাষ্ট্রের ফুটবলাররা।

তবে ম্যাচের ৮০ মিনিটে ম্যাচে আসে নাটকীয়তা। গ্যারেথ বেলকে ফাউলের কারণে পেনাল্টি পায় ওয়েলস। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান বেল। ৮৯ মিনিটে গোলের সহজ সুযোগ হারান ওয়েলসের জনসন।

নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। নিজেদের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় যুক্তরাষ্ট্র ও ওয়েলসকে। আর প্রথম ড্র ম্যাচ দেখলো এবারের বিশ্বকাপ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭