ইনসাইড গ্রাউন্ড

মেসিদের ম্যাচ পরিচালনা করবে বিতর্কিত রেফারি


প্রকাশ: 22/11/2022


Thumbnail

 লুসাইল স্টেডিয়ামে আজ বিকেল চারটায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপে অন্যতম হট ফেভারিট ১৯৭৮ এবং ১৯৮৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন জয়ী দলটি। শক্তির দিক বিবেচনায় সৌদি আরব অনেকটাই পিছিয়ে  ডি মারিয়াদের থেকে।

মেসিদের প্রথম ম্যাচে আলোচনার কেন্দ্রবিন্দুতে রেফারি স্ল্যাভিক ভিনসিস। বিতর্কিত এ রেফারি আবারও মাঠে নামছেন খেলা পরিচালনার জন্য। আজ বাঁশি হাতে দেখা যাবে মেসিদের ম্যাচে।

২০২০ সালে  ৯জন নারী এবং ২৬জন পুরুষসহ একটি খামার বাড়ি থেকে স্ল্যাভিককে গ্রেপ্তার করে পুলিশ। স্ল্যাভিকের সঙ্গে থাকা নারীরা দেহব্যবসায়ী ছিলেন বলেও অভিযোগ উঠে। এ ছাড়া বসনিয়ার ২৬জন পুরুষ প্রত্যেকের কাছেই কোকেন ও পিস্তল পেয়েছিলো পুলিশ।

রেফারি স্ল্যাভিকসহ বাকিদের আটকের পর পুলিশ এক বিবৃতিতে জানান গোপন সূত্রের ভিত্তিতে একটি বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে গ্রেপ্তার করেন তাদের। পুলিশ আর ও জানায় ২৬ জনের এ দল নদীপথে অবৈধ ভাবে যাতায়াত করত। বসনিয়া হার্জেগোভিনা এবং সার্বিয়া অঞ্চলে নানা রকম অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে তারা।

গ্রেফতার হওয়ার পর ফিফার এ রেফারিকে আদালতে তোলা হলে মামলা থেকে তিনি রেহাই পান। ভিনসিস ক্ষমা চান নিজের ভুলের জন্য।

এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে রেফারি স্ল্যাভিক জানান বসনিয়ায় নিজের ব্যবসায়িক  মিটিংয়ে যোগদান করতে গিয়েছিলেন। তারপর বসনিয়ার কয়েকজন তাকে মধ্যাহ্নভোজের জন্য আমন্ত্রণ জানান। বিপদটা সেখানেই হয়। মধ্যাহ্নভোজে যাওয়াটা তার জীবনে সব থেকে বড় ভুল ছিলোও বলে জানান। কারণ মধ্যাহ্নভোজের খামার বাড়ি থেকেই পুলিশ তাকে গ্রেপ্তার করেন।

১২ বছরের ফুটবল ক্যারিয়ার স্ল্যাভিকের। স্লোভিয়ানদের কিছু ম্যাচ পরিচালনা করার পর ২০১০ সালে ফিফার তালিকাভুক্ত হন বিতর্কিত এ রেফারি।     



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭