ইনসাইড বাংলাদেশ

শিমুল বিশ্বাস কে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/02/2018


Thumbnail

শিমুল বিশ্বাস কে? বিএনপির সিনিয়র মহলে এখন এই প্রশ্ন ঘুরছে। প্রশ্নটা পুরনো, নতুন করে মাথাচড়া দেয়ার কারণটাও যথার্থ। আজ শনিবার দুপুরে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী কমিটির প্রথম সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া উদ্বোধনী পর্বে সভাপতির বক্তব্য রাখেন।

সে সময় বিএনপির স্থানীয় কমিটির কয়েকজন সদস্য মঞ্চে থাকলেও অধিকাংশই নিচে বসেছেন। সাধারণত এমনটাই হয়। কিন্তু শিমুল বিশ্বাস সেখানে দলের চেয়ারপার্সনের পেছনে চেয়ার নিয়ে বসেছিলেন। আর এ নিয়েই দলের মধ্যে নানা কথা উঠেছে। সকলে বলছেন শিমুল বিশ্বাস দলের কে?

বিএনপির অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেছেন,‘ দলে এখন সবচেয়ে আলোচিত ও সমালোচিত ব্যক্তি তিনি। দলের কমিটি গঠন, কাকে কোথায় নিয়োগ দেবেন, গুলশান কার্যালয় কীভাবে চলবে। সবই তার নির্দেশে হয়। দলের আন্দোলনের সিদ্ধান্ত কী হবে, কোনো নির্বাচনে থাকবে কি থাকবে না। তাতেও তার মতামত গুরুত্ব পায় সবচেয়ে বেশি। অনেকেই বলেন, শুধু গুরুত্ব পায় বললে ভুল হবে, সিদ্ধান্ত নেন তিনি’।

এ কারণে স্বভাবতই দলের নেতাকর্মীদের মধ্যে প্রশ্ন, দল চালায় কে? খালেদা জিয়া, নাকি শিমুল বিশ্বাস। খালেদা জিয়া যদি দল চালাবেন তাহলে তাকে ঘিরে দলে এত বড় বলয় কেন? সব সিদ্ধান্তের জন্য তার কাছে জ্যেষ্ঠ নেতাদেরও কেন দ্বারস্থ হতে হবে? খালেদা জিয়ার সঙ্গে যোগাযোগ করতে কেন তার মোবাইলে ফোন দিতে হবে স্থায়ী কমিটির সদস্যদেরও।


বাংলা ইনসাইডার

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭