ইনসাইড বাংলাদেশ

কক্সবাজারে ১০১ ইয়াবা কারবারীকে কারাদন্ড


প্রকাশ: 23/11/2022


Thumbnail

কক্সবাজারের টেকনাফে আত্মসমর্পণকৃত ১০১ ইয়াবা কারবারিকে ১ বছর ৬ মাস কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। প্রমাণিত না হওয়ায় অস্ত্র মামলা থেকে আসামীদের খালাস প্রদান করা হয়েছে। 

বুধবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ ইসমাঈল এ রায় ঘোষণা করেন। এসময় আত্মস্বীকৃত ১৭ ইয়াবা কারবারী আদালতে রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। 

এর আগে সকালে কক্সবাজার জেলা কারাগার থেকে ১৭ আসামীকে কঠোর পুলিশী পাহারায় আদালতে আনা হয়। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফরিদুল আলম জানিয়েছেন, দীর্ঘ যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১৫ নভেম্বর আলোচিত এই মামলার রায় ঘোষণার দিন ধার্য্য করা হয়। এদিন আদালতে উপস্থিত ১৭ আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। এই রায়ের মাধ্যমে ভবিষ্যত প্রজন্ম মাদক থেকে দূরে থাকবে বলে মনে করেন তিনি। 

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে ১০২ জন ইয়াবাকারবারী আত্মসমর্পণ করে। মামলা চলাকালে সোহেল নামে এক আসামী কারাগারে মারা যান। আত্মসমর্পণের পর তাদের কাছ থেকে ৩ লক্ষ ৫০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট এবং ৩০ টি দেশীয় তৈরি অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে মর্মে উল্লেখ করে আত্মসমর্পণকারীদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক ও অস্ত্র আইনে তৎকালীন ওসি (তদন্ত) এবিএমএস দোহা বাদী হয়ে পৃথক ২ টি মামলা দায়ের করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭