ইনসাইড গ্রাউন্ড

ফ্রান্স দলে আবারো চোট, বিশ্বকাপ শেষ আরো এক ফুটবলারের


প্রকাশ: 23/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে ইনজুরির থাবায় সবচেয়ে বিধ্বস্ত দলের নাম ফ্রান্স। বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে ইনজুরিতে ছিটকে যান পল পগবা ও অ্যাঙ্গোলা কান্তে। চোটের কারণে করিম বেনজামাসহ বিশ্বকাপ স্কোয়াডেরও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলারকে হারিয়েছে ফরাসিরা। তারপরও আত্নবিশ্বাসী ছিলেন ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশম। যার প্রমাণ পাওয়া গেছে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয়ে। তবে এ ম্যাচে ফ্রান্স দলে হানা দিয়েছে চোট।

ফ্রান্স ফুটবল ফেডারেশন জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে হাঁটুর চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ডিফেন্ডার লুকাস হার্নান্দেজ। ম্যাচে শুরুর একাদশের হয়ে মাঠে নেমেছিলেন তিনি।  ৯ মিনিটে সকারুদের প্রথম গোলের সময় ম্যাথিউ লেকিকে ট্যাকল করতে গিয়ে আঘাত পান হার্নান্দেজ। বেশ কিছুক্ষণ তাকে হাঁটু ধরে মাঠে পড়ে থাকতে দেখা যায়। এরপর স্ট্রেচার এনে মাঠ থেকে বের করে আনা হয় হার্নান্দেজকে।  সে সময়ই তার বদলি হিসেবে থিও হার্নান্দেজকে মাঠে নামান ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

পরে পরীক্ষা-নীরাক্ষা শেষে জানা যায়, ডান হাঁটুর ভেতরে লিগামেন্টই ছিঁড়ে গেছে লুকাস হার্নান্দেজের। ফলেশুধু বিশ্বকাপ নয়, চলতি মৌসুমের বাকি সময়টাতেও তার খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

ফ্রান্স দলের ৭ম ফুটবলার হিসেবে ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন লুকাস হার্নান্দেজ। বিশ্বকাপের বাকিটা সময় ফরাসিদের কৌশল সাজানোটাও তাই একটু কঠিন হয়ে উঠলো। যদিও দলটিতে রয়েছেন একঝাঁক তারকা ফুটবলার। নিজ নিজ ক্লাবের হয়ে বেশ ছন্দেও আছেন তারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭