ইনসাইড গ্রাউন্ড

জোড়া গোল জাপানের


প্রকাশ: 23/11/2022


Thumbnail

বিরতির পর ৪৭ মিনিটে প্রথম আক্রমণ চালায় জার্মানি। ৫০ মিনিটে জাপানের কামাদাও চেষ্টা করেছিলেন গোলের। তবে আশার আলো দেখেনি। ৫১ মিনিটে পেনাল্টি বক্সে একক প্রচেষ্টায় কয়েক জনকে পরাস্ত করলেও ব্যবধান বাড়াতে পারেনি জার্মানি। গোলের আশায় মরিয়া হয়ে ৫৭ মিনিটে দলে জোড়া পরিবর্তন আনেন জাপান কোচ। নাগামাতো ও মায়েদার পরিবর্তে মাঠে নামেন মিতোমা ও আসানো। মাঠে নামার পরই বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরির চেষ্টা করে আসানো। ৬০ মিনিটে গুনদোগানের শট পোষ্টে লেগে বাইরে দিয়ে চলে যায়।

৬৭ মিনিটে থামস মুলার ও ইকায় গুন্ডোগানকে উঠয়ে নেন জার্মান কোচ হান্স ফ্লিক। তাদের বদলে নামেন হফম্যান ও লিওন। তবে এসময় জার্মানদের কাছে থেকে ম্যাচের আধিপত্য নিজেদের দিকে নেয়ার চেষ্টা করতে থাকে এশিয়ার দলটি। বারবার আক্রমণ শাণিয়ে চাপ তৈরি করে জার্মানদের রক্ষণভাগে।

৭০ মিনিটে হফম্যান ও জিনাব্রির নিশ্চিত গোল ঠেকিয়ে আরো একবার জাপানকে রক্ষা করেন গন্ধা। ৭১ মিনিটে তানাকার জায়গায় বদলি হিসেবে নামেন রিতসু দোয়ান। মাঠে নামার ৪ মিনিটের মধ্যে গোল করে জাপানকে সমতায় ফেরান দোয়ান। পাল্টা গোলের চেষ্টা করে জার্মানিও। উল্টো দুর্দান্ত এক গোলে ৮৩ মিনিটে জাপানকে দ্বিতীয় গোল উপহার দেন দারুণ খেলা আসানো। প্রথমার্ধ্বে পিছিয়ে থাকলেও ২-১ গোলের লিড নেয় জাপান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭