ওয়ার্ল্ড ইনসাইড

সীমানা পেরিয়ে: ৪ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/02/2018


Thumbnail

চলমান বিশ্বের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে বাংলা ইনসাইডারের বিশেষ আয়োজন:

মিয়ানমারে অস্ত্র বিক্রি উ. কোরিয়ার

মিয়ানমার ও সিরিয়া সরকারের কাছে উত্তর কোরিয়া অস্ত্র বিক্রি করছে। পাশাপাশি দেশ দুটিতে কয়লা, লোহা ও স্টিল রপ্তানি করছে পিয়ংইয়ং। এসব পণ্য রপ্তানিতে উত্তর কোরিয়ার ওপর জাতিসংঘের নিষেধাজ্ঞা রয়েছে। জাতিসংঘের এক প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য।

ইয়েমেনে সৌদি জোটের হামলায় ৬৮ শিশু নিহত

সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় গত বছরের জুলাই থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে ইয়েমেনে ৬৮ জন শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৯ শিশু। জাতিসংঘের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্ত্রীকে হত্যা করে পাকিস্তানি মন্ত্রীর আত্মহত্যা

স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা করেছেন পাকিস্তানের প্রাদেশিক মন্ত্রী মির হাজার খান বিজারানি। পুলিশ জানিয়েছে, মন্ত্রী মির হাজার তাঁর স্ত্রী ফারিহা রাজ্জাককে তিনবার গুলি করে হত্যার পর একই অস্ত্রের গুলিতে আত্মহত্যা করেন। দাম্পত্য কলহ থেকে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

আফগানিস্তানে সামরিক ঘাঁটি বানাবে চীন

আফগানিস্তানে সামরিক ঘাঁটি স্থাপন করতে যাচ্ছে চীন। ইস্ট তুর্কিস্তান ইসলামিক মুভমেন্ট (ইটিআইএম) নামের জঙ্গি সংগঠনকে নির্মুলে এ ঘাঁটি স্থাপন করবে দেশটি। এ বিষয়ে আলোচনা শুরু হয়েছে বলে উভয় দেশের কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

ম্যারাডোনার ভিসা বাতিল করল ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘চিরোলিটা’ বা নিচুদরের ব্যক্তি বলায় আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার ভিসা বাতিল করেছে যুক্তরাষ্ট্র। একটি মামলার শুনানিতে অংশ নিতে আগামী মার্চে ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামির একটি আদালতে হাজিরা দেবার কথা ছিল ম্যারাডোনার।

বাংলা ইনসাইডার/এমএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭