ইনসাইড গ্রাউন্ড

জামালপুরে আর্জেন্টিনার পতাকা ছেঁড়ায় থানায় মামলা


প্রকাশ: 24/11/2022


Thumbnail

জামালপুরের সরিষাবাড়ীতে আর্জেন্টিনার পতাকা ছেঁড়ার অভিযোগে । এ ঘটনায় গতকাল বুধবার (২৩ নভেম্বর) দুপুরে আর্জেন্টিনার সমর্থক মাসুদুর রহমান বাদী হয়ে সরিষাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। জানা যায়, কাতার বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ৩০ হাজার টাকা খরচ করে আর্জেন্টিনার ১ হাজার ৬০ ফিট পতাকা বানান সরিষাবাড়ি পৌর এলাকার মোজাম্মেল হকের ছেলে মাসুদুর রহমান। সেই পতাকা নিয়ে গত শুক্রবার (১৮ নভেম্বর) সকালে বর্ণাঢ্য র‌্যালি করেছে আর্জেন্টিনার ভক্ত-সমর্থকরা
প্রিয় দল আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই করে জামালপুরের ঐতিহ্যবাহী মিল্লিভাতের  ঘোষণা দেন মাসুদুর রহমান।  

জানা যায়, মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে যায় লিওনেল মেসির আর্জেন্টিনা। আর্জেন্টিনা হেরে যাওয়ায় ওইদিন ব্রাজিল সমর্থকরা বিজয় মিছিল করে। 

ট্রাক পরিবহন মোড় সংলগ্ন বিজেএমসি মসজিদের কর্ণার থেকে পৌরসভা, শিল্পকলা হয়ে ডাক বাংলোর শেষ পর্যন্ত পতাকা টানানো হয়েছিল পতাকাটি। সৌদি আরবের সঙ্গে হারার দিন রাতে কে বা কারা সোনালী ব্যাংক কমপ্লেক্সে শাখার সামনে আর্জেন্টিনা পতাকার ২টি অংশ ছিঁড়ে ফেলে।  
মাসুদুর রহমান বলেন, আর্জেন্টিনা প্রথম ম্যাচে হেরেছে। তার কারণে মানসিকভাবে তিনি অসুস্থ ছিলেন। হঠাৎ তিনি জানতে পারেন তার টানানো আর্জেন্টিনার পতাকা কে বা কারা ছিঁড়ে ফেলেছে।

তিনি আরও বলেন, আর্জেন্টিনা হেরেছে বলে যে পতাকা ছিঁড়তে হবে এটার কোনো মানে হয় না। এটা কোনো সুস্থ মানুষের কাজ হতে পারে না। আমি থানায় অভিযোগ করেছি। পতাকাটি যারা ছিঁড়েছে তাদের সঠিক তদন্তের মাধ্যমে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। 

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, আর্জেন্টিনা সমর্থকরা ১ হাজার ৬০ ফিটের একটি পতাকা টানিয়েছিল। সৌদি আরবের কাছে আর্জেন্টিনা হেরে যাওয়ায় কে বা কারা পতাকাটির ২টি অংশ ছিঁড়ে ফেলে। এ ব্যাপারে আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগ তদন্ত করা হচ্ছে। এ ঘটনার সঙ্গে যারা সম্পৃক্ত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭