ইনসাইড টক

‘গোল কিপারকে সেদিন পেলে সেদিনই গুলি করে দিতাম’


প্রকাশ: 24/11/2022


Thumbnail

কাতারে শুরু হয়েছে ‘ফিফা বিশ্বকাপ ফুটবল-২০২২’। এই বিশ্বকাপ নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে উন্মাদনা। নিজেরা না খেললেও সমর্থনে পিছিয়ে নেই বাংলাদেশ। নিজের পছন্দের দলের পতাকা আর জার্সির রঙে সাজতে শুরু করেছে পুরো দেশ। পিছিয়ে নেই শোবিজ তারকারও। চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস ব্রাজিলের সাপোর্টার। বিশ্বকাপ নিয়ে এই নির্মাতার সাথে কথা হলো বাংলা ইনসাইডারের।

বাংলা ইনসাইডার: খেলা দেখা হয় কবে থেকে?

দেবাশীষ বিশ্বাস: আমার খেলা ফলো করা শুরু হয় ১৯৮৬ সাল থেকে। ব্রাজিল আর ফ্রান্সের খেলা ছিলো তখন কোয়াটার ফাইনালে। সেইখানে টাইব্রেকারে ব্রাজিল ৪/৫ গোলে হেরে যায়। জয়েল ব্যাটস নামে একজন গোলকিপার ছিলো ফ্রান্সে। ওই গোল কিপারকে সেদিন পেলে সেদিনই গুলি করে দিতাম। তখন আমি সারারাত কান্না করেছিলাম। তখন থেকেই আমার ভালোবাসা ফুটবলের প্রতি। সেই ভালোবাসা অবিচল আছে এখনো। সবসময় ব্রাজিল ছিলাম, ব্রাজিল আছি, ব্রাজিল থাকবো।

বাংলা ইনসাইডার: আর্জেন্টিনা বা অন্যান্য দল সাপোর্ট করেন না কেন?

দেবাশীষ বিশ্বাস: আই হেইট আর্জেন্টিনা। ব্রাজিল কে ভালোবাসি তাই ব্রাজিল সাপোর্ট করি। এটা অনেকটা আবাহনী-মোহামেডানের মত। একদল কে সাপোর্ট করলে অন্য দলকে হেইট করতে হয় নাহলে বিপক্ষ দলের সাপোর্ট টা বাড়ে না, খেলার ফিল আসেনা।

বাংলা ইনসাইডার: এইবার বিশ্বকাপ নিয়ে আপনার প্রেডিকশন কেমন?

দেবাশীষ বিশ্বাস: খুব কঠিন প্রেডিকশন। ক্রিকেটে আপসেট টা বেশি হয়, বলে বলে লড়াইয়ের মাধ্যমে। ফুটবলে তাও  একটা প্রেডিক্ট করা যায়। তবে এখন যেই টিমগুলা এসেছে, যেমন আর্জেন্টিনা- আমি যত যাই বলি না কেন আর্জেন্টিনা একটা সময় সেরা দশে ছিলো না কিন্তু এখন আর্জেন্টিনা সেরা তিন নম্বরে। সুতরাং আর্জেন্টিনা কে ফেলে দেওয়ার কোনো কারণ ই নেই। খুব ভালো একটা টিম আর্জেন্টিনা এবং এটি লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। সুতরাং তার দলের সতীর্থ রাও চাইবে এইবার তার জন্য ট্রিবিউট করতে। আর্জেন্টিনা দলের সমর্থকরা বলছে লিওনেল মেসির হাতে যদি বিশ্বকাপ না উঠে  তবে বিশকাপের মর্যাদাটা অনেকটা হানি হবে। আমিও অনেকটাই এমন বিশ্বাস করি। কারণ একজন মেসিকে তো আর অস্বীকার করতে পারবোনা। ডেফিনিটলি আর্জেন্টিনা একটি ভালো টিম।

বাংলা ইনসাইডার: অন্যান্য দল গুলো নিয়ে কি ভাবনা?

দেবাশীষ বিশ্বাস: জার্মানি সবসময় ভালো টিম হয়েও অনেকসময় অনেক কিছু করতে পারেনা। ফ্রান্স অনেক ভালো টিম। এছাড়াও এইবার ইউরোপের অন্যান্য কিছু টিম বেশ শক্তিশালী, যেমন ডেনমার্ক খুব ভালো টিম। তবু ও এশিয়ান হিসেবে এশিয়ান টিম গুলোর প্রতি আমার সমর্থন থাকবে। এশিয়ান টিমগুলো যেন বড় পর্যায় যেতে পারে এই আশা করি আমি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭