ইনসাইড গ্রাউন্ড

প্রথমার্ধ্বে গোলের দেখা পায়নি উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া


প্রকাশ: 24/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে 'এইচ' গ্রুপের ম্যাচে মাঠে নেমেছে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি প্রথমার্ধ্ব শেষ হয়েছে সমতায়।

ম্যাচের কিক অফের পরই আক্রমণে যায় কোরিয়া। দ্বিতীয় মিনিটেই আদায় করে নেয় কর্ণার। আক্রমণাত্নক খেলতে গিয়ে শুরু থেকে শরীরী  ফুটবলের প্রদর্শনী দেখায় দুই দল। তাদের শারিরিক ফুটবলের কারণে বেশ কয়েকবার ফাউলের বাঁশি বাজাতে হয় রেফারিকে। ম্যাচের ১৯ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে উরুগুয়ে। তবে ফেদেরিকো ভালভের্দে সেখান থেকে দলকে এগিয়ে দিতে পারেন নি। তিন মিনিট বাদে আক্রমণে যায় লুইস সুয়ারেজ। তিনিও ব্যর্থ হন গোল করতে। ফিরতি বল পেয়ে গোলের ভাল সম্ভাবনা ছিলো দারউইন নুনিয়েজের সামনেও। অগ্রজের দেখানো পথে হাঁটেন তিনিও।

উরুগুয়ের রক্ষণে নিয়মিতভাবে হানা দিতে থাকে দক্ষিন কোরিয়া। তবে জমাট রক্ষণের কারণে সুবিধা করে উঠতে পারছিলেন না সন হিউন মিনরা। তবে ম্যাচের ৩৪ মিনিটে লিড নেয়ার দারুণ সুযোগ এসেছিল দলটির সামনে। কর্ণার থেকে ফাঁকা জায়গায় বল পেয়েছিলেন হাং উই–জো। তবে এলেমোলো শটে পোস্টের অনেক উপর দিয়ে বল মাঠের বাইরে পাঠান তিনি। ৩৯ মিনিটে আরো একটি সুযোগ তৈরি করেন হং ইন–বিওম। তবে সেটিও জাল খুঁজে পায়নি উরুগুয়ের ডিফেন্ডারদের দৃঢ়তায়।

৪৩ মিনিটে প্রতিপক্ষের ফুটবলারদের পাশ কাটিয়ে পেনাল্টি বক্সে ঢুকে পড়েন লুইস সুয়ারেজ। তার দিকে এগিয়ে আসা বলটি নিয়ন্ত্রণে নিতে পারলে, নিশ্চিতভাবেই তা জাল খুঁজে পেত। তবে তিনি পা ছোয়ানোর আগেই কর্ণারের বিনিময়ে তা ক্লিয়ার করে দক্ষিণ কোরিয়া। সেই কর্ণার থেকে হেড করেন উরুগুয়ের অধিনায়ক দিয়েগো গডিন। ভাগ্যের নির্মম পরিহাস। গডিনের হেড সেকেন্ড পোষ্টে লেগে ফিরে আসে। এতে আরো একবার এগিয়ে যাওয়ার সুযোগ হারায় লাতিন আমেরিকার দলটি।

নির্ধারিত সময় শেষে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭