ইনসাইড গ্রাউন্ড

মেসিকে থামানোর কৌশল জানেন মেক্সিকোর কোচ


প্রকাশ: 26/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে বড়  ধরণের হোঁচট খেয়েছে এবারের আসরের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা। আজ দ্বিতীয় ম্যাচে এবার শক্তিশালী মেক্সিকোর মুখোমুখি হবে লিওনেল মেসির দল। বিশ্বকাপে টিকে থাকতে আজ জয়ের কোন বিকল্প নেই স্কালোনির শিষ্যদের হাতে।

এদিকে, প্রতিপক্ষকে হারিয়ে কীভাবে জয় পাওয়া যায় তার ছক কষেছে মেক্সিকো। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ড্র করেছিল মেক্সিকো। দ্বিতীয় ম্যাচে অবশ্যই জয় পেতে তারাও মরিয়া।

সৌদি আরব-আর্জেন্টিনার ম্যাচে প্রথমার্ধে ভালোই খেলেছে মেসিরা। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে যায় ম্যাচ। সৌদি আরবের মতো মেক্সিকোও আর্জেন্টিনা রুখে দেওয়ার পরিকল্পনা করছে।

মেক্সিকোর সঙ্গে ম্যাচে মেক্সিকো তো বটেই, এক আর্জেন্টাইনের বিপক্ষেও খেলতে হবে মেসিদের। কারণ মেক্সিকান কোচ জেরার্ডো (টাটা) মার্তিনো আর্জেন্টিনারই পেশাদার ফুটবলার ছিলেন একসময়।

আর্জেন্টাইন কিংবদন্তি মেসিকেও রুখে দেওয়ার কৌশল আঁটছেন মেক্সিকোর আর্জেন্টাইন কোচ টাটা মার্তিনো। তিনি বলেছেন, ‘মেসিকে এ জন্য থামানো যায়, কারণ সে একটি বাজে দিন কাটিয়েছে। মেসি তার সেরা ছন্দে থাকবে, এটা বিবেচনায় নিয়েই আমাদের প্রস্তুতি নিতে হবে। আমাদের কখনো এটা ভাবা উচিত না যে সে তার সেরা ছন্দে থাকবে না। কারণ, পুরো ৯০ মিনিট ছন্দে না থেকেও মাত্র ৫ মিনিটের খেলায় ম্যাচ শেষ করে দেওয়া যায়। আপনাকে তাই ম্যাচের পুরোটা সময় খুবই মনোযোগী থাকতে হবে এবং তার ওপর চোখ রাখতে হবে’।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭