ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলিয়ানদের উপর ক্ষুব্ধ রাফিনহা


প্রকাশ: 26/11/2022


Thumbnail

ইনজুরিপ্রবণ এক তারকা নেইমার। অল্প ছোঁয়াতেই পড়ে যান। এসব কারণে বিশ্বজুড়ে তাকে নিয়ে হয় ট্রল বা ব্যঙ্গ। এমনকি তার ইনজুরি প্রবণতা নিয়ে ট্রল করে স্বয়ং ব্রাজিলিয়ানরাই।

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সময়ে নেইমারকে পাওয়া যায় এমন কথা নিয়ে ব্রাজিলে নেইমারকে নিয়ে বিস্তর সমালোচনা হচ্ছে। অনেকেই ব্যঙ্গ করছেন, নেইমারের ভাঙা পা নিয়ে করছেন উপহাস। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রাজিলিয়ান সমর্থকদের অনেকেই লিখেছেন, নেইমারের খেলার যা ধরণ, তার পা ভাঙাই উচিত।


এই বিষয়টি কিছুতেই মেনে নিতে পারছেন না নেইমার-সতীর্থ রাফিনহা। সমালোচকদের উদ্দেশে রীতিমত ক্ষোভ ঝেড়েছেন ২৫ বছর বয়সী এই উইঙ্গার।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের স্টোরিতে তিনি লিখেছেন, ‘আর্জেন্টিনা সমর্থকরা মেসিকে গড মনে করে। পর্তুগালের সমর্থকরা রোনালদোকে কিং হিসেবে মান্য করে। আর ব্রাজিলিয়ান সমর্থকরা চায় নেইমারের পা ভাঙুক।’

‘দুঃখজনক! নেইমারের ক্যারিয়ারে সবচেয়ে বড় ভুল ব্রাজিলে জন্মগ্রহণ করা। এই দেশ তার মতো প্রতিভাকে পাওয়ার যোগ্য নয়।’

প্রসঙ্গত, সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ব্রাজিল ২-০ গোলের জয় দিয়ে হেক্সা-মিশন শুরু করেছে। কিন্তু ওই ম্যাচের শেষদিকে অ্যাঙ্কেলের চোট নিয়ে মাঠ ছেড়েছেন নেইমার।

চোট বেশ গুরুতর। গ্রুপপর্বে সুইজারল্যান্ড এবং ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারবেন না ব্রাজিলিয়ান সুপারস্টার। শঙ্কা আছে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ারও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭