ইনসাইড গ্রাউন্ড

জিলিনস্কির গোল, এগিয়ে থেকে বিরতিতে পোল্যান্ড


প্রকাশ: 26/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের 'সি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে সৌদি আরব ও পোল্যান্ড। দোহার আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে ভিন্ন ভিন্ন সমীকরণ সামনে রেখে মাঠের লড়াইয়ে নেমেছে দুই দল।

৮ মিনিটে আলবুরাক ম্যাচের প্রথম গোলমুখে শট নেয়। ১৩ মিনিটে সুযোগ পেয়েছিলেন কান্নো। তবে কোনটি থেকেই গোলের সম্ভাবনা তৈরি হয়নি। ১৫ মিনিটে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন পোল্যান্ডের জাকুব কিউর। পরের মিনিটে বাজে ট্যাকল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যাটি ক্যাশ। গোলের পরিবর্তে শারিরিক ফুটবলে মেতে উঠে দুই দলের ফুটবলাররা। ম্যাচের ২০ মিনিট না যেতেই ৪ বার হলুদ কার্ড দেখাতে হয় ব্রাজিলিয়ান রেফারি উইলটন সাম্পাইয়োকে।

২৬ মিনিটে প্রথমবার সৌদির রক্ষণে ভীতি ছড়ায় পোল্যান্ড। তবে সে আক্রমণ থেকে গোল আসে নি। ৩৩ মিনিটে আগের ম্যাচে জয়ের নায়ক আল শেহরির প্রচেষ্টা ডিফেন্ডারদের দৃঢ়তায় ভেস্তে যায়। তবে ৩৯ মিনিটে এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম গোলের দেখা পায় পোল্যান্ড। জিরো লাইন থেকে লেভানডফস্কির দারুণ এক পাস ধরে দলকে এগিয়ে দেন জিলিনস্কি।

আল শেহরিকে ফাউলের কারণে ৪৪ মিনিটে পেনাল্টি পায় সৌদি আরব। সেখান থেকে দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন আলবুরাক। ডান দিকে ঝাপিয়ে পড়ে বুরাকের নেয়া শট ঠেকিয়ে দেন সেজনি। সেখান থেকে বল পান সৌদি ফুটবলারের পায়ে। ফিরতি শটেও সুযোগ ছিলো গোলের। তবে দারুণ ক্ষিপ্রতায় সেটিও রুখে দেন পোল্যান্ড গোলরক্ষক।

বাকি সময়ে কোন দলই গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পোল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭