ইনসাইড গ্রাউন্ড

মেক্সিকোর বিপক্ষে নিশ্চিত জয়ের লক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা


প্রকাশ: 27/11/2022


Thumbnail

ঘুরে দাড়ানোর লক্ষ্য নিয়ে কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। তিন বছরের বেশি সময় ধরে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার এক রেকর্ডের সমাপ্তি হয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচে। সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপটা শুরু হয়েছে দুঃস্বপ্নের মতো। গ্রুপের বাকি দুই ম্যাচের কোনটিতে পা হড়কালেই বিদায় নিতে হবে গ্রুপ পর্ব থেকে। তাই মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে জয় তুলে নিতে নিজেদের উজাড় করে দিতে চান লাতিন পরাশক্তিরা।

আগের ভুল শুধরে মাঠে স্বরূপে ফেরার ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। কারণ খুবই স্পষ্ট। জয় ভিন্ন কোন পথই খোলা নেই আলবিসিলেস্তেদের সামনে। ড্র করলেও বিপদ। ম্যাচপূর্ব সংবাদ সম্মলনে স্কালোনি জানান, আগের ম্যাচে হারলেও এ ম্যাচে তার পুনরাবৃত্তি ঘটতে দিতে চায় না তার দল। প্রথম ম্যাচের ভুলগুলো নিয়ে কাজ করেছেন ফুটবলারদের সঙ্গে। ফলে মাঠে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করে ইতিবাচক ফল নিয়ে আসার লক্ষ্য আর্জেন্টিনার।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচে একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আসতে পারে। সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার মাঝমাঠ ছিলো নিষ্প্রভ। মাঠের খেলায় কোন ধরনের প্রতিদ্বন্দ্বীতা দেখাতে পারেন নি ডি পল-পারদেসরা। যার ফলে গোলের সুযোগ তৈরি বা আক্রমণের যেতে পারেন নি মেসি-লাউতারো মার্টিনেজরা।

এ ম্যাচে শুরুর একাদশে লিয়ান্দ্রো পারেদেসের পরিবর্তে দেখা যেতে পারে গুইদো রদ্রিগেজকে। সেই সাথে জায়গা হারাতে পারেন পাপু গোমেজও। তার স্থলাভিষিক্ত হতে পারেন এঞ্জো ফার্নান্দেজ। আর রক্ষণভাগে যে কিছু পরিবর্তন আসবে তা অনেকটাই নিশ্চিত। লিসান্দ্রো মার্তিনেজের কাছে জায়গা হারাতে পারেন ক্রিস্তিয়ান রোমেরো, আর নাহুয়েল মলিনার জায়গায় খেলতে পারেন গঞ্জালো মন্তিয়েল। রক্ষণে দলটির বড় ভরসা নিকোলাস তালিয়াফিকো। সৌদি আরবের বিপক্ষে ফিরেছেন নিজের ছায়া হয়ে। এ ম্যাচের শুরুর একাদশে তার না থাকার সম্ভাবনা প্রবল। সে জায়গায় খেলতে পারেন মার্কাস আকুনিয়া।

তবে আক্রমণভাগে খুব একটা পরিবর্তেনর সম্ভাবনা নেই। লিওনেল মেসি, ডি মারিয়ার সাথে লাওতারো মার্তিনেজের উপরই আস্থা রাখতে পারেন আর্জেন্টাইন কোচ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭