ইনসাইড গ্রাউন্ড

শারীরিক ফুটবলের প্রদর্শনী জাপান-কোস্টা রিকা ম্যাচে


প্রকাশ: 27/11/2022


Thumbnail

দোহার আহমেদ বিন আলি স্টেডিয়ামে ভিন্ন ভিন্ন সমীকরণ নিয়ে মাঠে লড়াই করছে জাপান ও কোস্টা রিকা। রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করার হাতছানি রয়েছে জাপানের সামনে। আর কোস্টা রিকার জন্য এটি টুর্নামেন্টে টিকে থাকার চ্যালেঞ্জ। সে লক্ষ্যে শুরু থেকেই বলের দখল নিজেদের কাছে রাখার চেষ্টা করছে দুই দল।

শুরুর আক্রমণ করে কোস্টা রিকা। ৪ মিনিটে গারসন তোরেস চেষ্টা চালান আর্লি গোলের। দুই দল মাঝমাঠে নিজেদের বলের নিয়ন্ত্রণ রাখলেও খেই হারিয়ে ফেলেন আক্রমণভাগে। বেশ কয়েকবার প্রতিপক্ষের রক্ষণে ঢোকার চেষ্টা করলেও সফলতা পান নি কেউই।

জোয়েল ক্যাম্পবেল বেশ কয়েক ভীতি ছড়ানোর চেষ্টা করেছিলেন। তবে জাপানি ডিফেন্ডাররা তা প্রতিহত করে দেন। প্রথমার্ধের শেষ দিকে কোস্টা রিকার রক্ষণে চাপ সৃষ্টির চেষ্টা করে জাপান। ৩৮ মিনিটে এন্দো'র একটি ভাল শট ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসে।

৪১ মিনিটে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন অ্যান্থনি কনতেরাস। তিন মিনিট পর ক্যাম্পবেলকে পেছন থেকে লাথি দিয়ে হলুদ কার্ড দেখেন ইয়ামানে। নির্ধারিত সময়ে অন টার্গেটে একটি শটও নিতে পারেন নি জাপান-কোস্টা রিকার কেউই।

তবে শরীর নির্ভর খেলা দেখা যায় শুরু থেকেই। ফলশ্রুতিতে ম্যাচের প্রথমার্ধে ১৭ বার ফাউলের বাঁশি বাজাতে হয় ইংলিশ রেফারি মাইকেল অলিভারকে। এতে খেলার গতিও অনেকটা কমে যায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭