ইনসাইড গ্রাউন্ড

কোস্টা রিকার প্রথম গোল


প্রকাশ: 27/11/2022


Thumbnail

বিরতি থেকে ফিরেই হিদেমাসা মোরিতার একটি শট লাফিয়ে ক্লিয়ার করে দেন নাভাস। পরের মিনিটে আসানোর আরেকটি শট গ্লাভস বন্দী করেন তিনি। ৫৭ মিনিটে ডি-বক্স থেকে নেয়া শট বাইরে দিয়ে মারেন ইয়োকি সোমা। পরেরই মিনিটেও ভাল সুযোগ পেয়েছিলেন আসানো। তবে সামনে দৌড়ে এসে তা ক্লিয়ার করে দেন নাভাস। ৬১ মিনিটে পেনাল্টি বক্সের সামনে এন্দোকে ফাউল করে হলুদ কার্ড দেখেন সেলসো বোর্গেজ। সুবিধাজনক স্থানে ফ্রি-কিক পায় জাপান।তবে সোমার নেয়া শটটি পোষ্টের উপর দিয়ে চলে যায়।

৬২ মিনিটে মিকি ইয়ামানেকে উঠিয়ে কাউরু মিতোমাকে মাঠে নামায় জাপান। ৬৫ মিনিটে জোড়া পরিবর্তন আনে কোস্টা রিকাও। দুই মিনিট পর আরো একবার ফুটবলার বদল করে এশিয়ার দলটি। তাতেও গোলের দেখা পায়নি কোন দল। তবে প্রতিপক্ষকে ভালই চেপে ধরে জাপান।

৭০ মিনিটে পেনাল্টি বক্সের ঠিক সামনে ইতোকে ফাউল করে হলুদ কার্ড পান ফ্রান্সিসকো কালভো। সেখান থেকে ফ্রি-কিক থেকে দুইবারের চেষ্টাতেও কিছু করতে পারে নি কামাদা ও সোমা। তবে টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে পারবেন না কালভো।

তবে ৮১ মিনিটে তেজদার অ্যাসিস্ট থেকে দারুণ এক গোল করে কোস্টা রিকাকে সাফল্য এনে দেন কেইশের ফুলার। ১-০ গোলে এগিয়ে যায় মধ্য আমেরিকার দলটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭