ইনসাইড গ্রাউন্ড

শেষ মুহুর্তের দুই গোলে এগিয়ে সার্বিয়া


প্রকাশ: 28/11/2022


Thumbnail

বিশ্বকাপে টিকে থাকতে লড়াই করছে সার্বিয়া ও ক্যামেরুন। দোহার আল জানোব স্টেডিয়ামে 'জি' গ্রুপের এই ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। ফলে ম্যাচের শুরু থেকে আক্রমনাত্নক ফুটবল খেলার চেষ্টা করে উভয়ই।

৬ মিনিটেই আক্রমণে উঠে সার্বিয়া। ১১ মিনিটে মিত্রোভিচ আবারো আক্রমণ করেন। তবে হতাশ হতে হয় সার্বিয়াকে। ফিরতি বল পেয়ে গোল আদায়ে ব্যর্থ হন কসটিচও। ১৬ মিনিটে সার্বিয়ার রক্ষণে ঢোকার চেষ্টা করেন এনকুলু। ১৭ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ হারায় সার্বিয়া। ১২ গজ দূর থেকে নেয়া মিত্রোভিচের শট সেকেন্ড পোষ্টে লেগে ফিরে আসলে এগিয়ে যাওয়ার সুযোগ হারায় ইউরোপের দলটি। এই সময়োর মধ্যে ক্যামরুনের গোলবার লক্ষ্য করে ৪টি শট করলেও গোলের দেনা পাননি সার্বিয়ানরা।

১৯ মিনিটে কুন্দে গোলের চেষ্টা করেও সফল হতে পারেনি। ২৪ মিনিটে ফাউল করে প্রথম হলুদ কার্ড দেখেন এনকুলু। তবে ২৯ মিনিটে কর্নার থেকে বল পেয়ে ক্যামেরুনকে প্রথম সাফল্য এনে দেন কাস্তেলেতো। ১-০ গোলে এগিয়ে যায় আফ্রিকার দলটি। যা এবারের বিশ্বকাপে দলটির প্রথম গোল। ২৯ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল এনকুলুর সামনে। ৪৩ মিনিটে ডি-বকেসর ভেতর থেকে নেয়া শট পা দিয়ে ঠেকিয়ে দেন সার্বিয়ার গোলরক্ষক। সেখান থেকে বল পেয়ে তা বাইরে পাঠালে ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ নষ্ট হয় ক্যামেরুনের।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে কোন ভুল করেনি সার্বিয়া। প্রথম মিনিটে ট্যাডিচের ফ্র-কিক থেকে হেডে গোল করে দলকে সমতায় ফেরান পাভলোভিচ। এর দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সার্গেজ মিলিনকোভিচ। শেষ মুহুর্তের দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সার্বিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭