ইনসাইড গ্রাউন্ড

সালিসু-কুদুসের গোলে প্রথমার্ধ ঘানার


প্রকাশ: 28/11/2022


Thumbnail

ম্যাচের শুরু থেকেই ঘানাকে চেপে ধরে দক্ষিণ কোরিয়া। ম্যাচের ৪ মিনিটেই প্রথম আক্রমণ করে দলটি। তবে গোল আসেনি। ৪ মিনিট পর আবারো সুযোগ পায় দলটি। সেবারও তা কাজের লাগাতে পারেনি কোরিয়ানরা। আর টানা আক্রমণে বল নিজেদের পায়ে রাখতেই হিমশিম খাচ্ছিলেন ঘানার ফুটবলার। ম্যাচের প্রথম ২০ মিনিটের মধ্যে ৬টি কর্নার পেলেও সেখান থেকে গোল আদায় করে নিতে পারেন নি সন হিউন মিনরা।

২১ মিনিটে ম্যাচের প্রথমবারের মতো আক্রমণে উঠতে দেখা যায় ঘানাকে। তবে ম্যাচ ততক্ষণ নিজের ছায়া হয়ে থাকা দলটিই ম্যাচে প্রথম এগিয়ে যায় ঘানাই। ২৪ মিনিটে সেট পিস থেকে গোল করেন মোহাম্মাদ সালিসু। ডি-বক্সে বেশ কয়েকজন ডিফেন্ডার থাকলেও বল জড়ান জালে। গোলের পর হ্যান্ডবলের আবেদন করেন দক্ষিণ কোরিয়ার ফুটবলাররা। তবে ভিএআরের সহায়তা নিয়ে গোলের সিদ্ধান্ত বহাল রাখেন অনফিল্ড রেফারি।

এরপর যেন বদলে যায় ঘানা। ফিরে পায় নিজেদের গতি। একের পর আক্রমণ করে চাপ বাড়াতে থাকে কোরিয়ানদের রক্ষণে। আর টানা আক্রমণে খানিকটা এলোমেলো হয়ে ওঠে কোরিয়ার রক্ষণভাগ। সে সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান বাড়িয়ে নেয় ঘানা। ৩৪ মিনিটে জর্দান আইয়ুর ক্রস থেকে হেডে দারুণ এক গোল করেন মোহাম্মাদ কুদুস। ২-০ গোলের লিড নেয় দলটি।

খেলার ফিরতে মরিয়া চেষ্টা চালায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ম্যাচে পিছিয়ে পড়ার পর তেমনভাবে জ্বলে উঠতে পারেনি কোরিয়া। দ্বিতীয়ার্ধের শেষ দিকে দক্ষিণ কোরিয়ার একটি শট লাফিয়ে উঠে পোষ্টের বাইরে পাঠিয়ে দেন ঘানার গোলরক্ষক জিগি। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে কর্নার পায় ঘানা। তবে সেখান থেকে কোন সুযোগ তৈরি হয়নি। শেষ মিনিটেও কর্নার পেলেও অল্পের জন্য গোল হয়নি। নির্ধারিত সময় শেষে তাই ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দলটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭