ইনসাইড গ্রাউন্ড

গোল শূন্য ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচের প্রথমার্ধ


প্রকাশ: 28/11/2022


Thumbnail

ম্যাচের শুরু থেকেই বলের দখলের জন্য লড়াই করে ব্রাজিল ও সুইজারল্যান্ড। সেই সাথে আক্রমণাত্নক ফুটবল খেলতে গিয়ে শারীরিক ফুটবলের দেখা পাওয়া যায়। তৃতীয় মিনিটেই ফাউলের শিকার হন ভিনিসিউস। ম্যাচের ১৩ মিনিটে মাঝমাঠ থেকে দারুণ এক পাসে ডান প্রান্ত দিয়ে আক্রমণে উঠেন আগের ম্যাচে ব্রাজিলের জয়ের নায়ক রিচার্লিসন। ভিনির উদ্দ্যশে দেয়া পাস সুইস ডিফেন্ডার ক্লিয়ার করে দেন। সেখান থেকে আবারো সুযোগ তৈরি হয় গোলের। তবে সেটিও কাজে লাগাতে পারেনি রিচার্লিসন।

১৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে ব্রাজিলের। বাম প্রান্ত থেকে পাকেতার থ্রু থেকে ভাল সম্ভাবনা তৈরি হয়। তবে ঠিকমতো পা ছোয়াতে পারেনি রিচার্লিসন। পাল্টা আক্রমণে গিয়েছিলো সুইজারল্যান্ডও। তবে তা সরাসির চলে যায় অ্যালিসনের হাতে। ২৭ মিনিটে রাইট উইং থেকে ভিনিসিউসকে দুর্দান্ত এক ক্রস দিয়েছিলেন রাফিনিয়া। ভিনি শট নিলেও কর্নারের বিনিময়ে তা ঠেকিয়ে দেন সুইস গোলরক্ষক সোমার। ৩২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শট নেন রাফিনিয়া। সরাসরি তা চলে যায় গোলরক্ষকের গ্লাভসে। এগিয়ে যাওয়ার সুযোগ হারায় সেলেসাওরা।

৩৭ মিনিটে এদার মিলিতাও এর শট সুইজারল্যান্ড ফুটবলারের পিঠে লেগে বাইরে চলে যায়। কর্নার পায় ব্রাজিল। সেখান থেকে রাফিনিয়ার নেয়া শট লাফিয়ে উঠে ধরে নেন সোমার। সেখান থেকে প্রথমবারের মত ব্রাজিলের রক্ষণে প্রথম আক্রমণ চালায় সুইজারল্যান্ড। ডি-বক্সের মধ্যে বল পেলেও শট নিতে পারেন নি ভারগেজ। ৪৪ মিনিটে রাফিনিয়ার আরেকটি ক্রস হেডে বাইরে পাঠিয়ে দেন নিকো আলভেদি। পরের মিনিটে আবারো সুইসদের ত্রাতা হয়ে ওঠেন সোমার। কর্নার থেকে আসা বল ক্লিয়ার করে তিনি। কাউন্টার অ্যাটাকে উঠেও সুবিধা করতে পারেনি সুইজারল্যান্ড। নির্ধারতি সময়ে গোল না হলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭