ইনসাইড গ্রাউন্ড

ইকুয়েডর চ্যালেঞ্জের সামনে সেনেগাল


প্রকাশ: 29/11/2022


Thumbnail

প্রথম ম্যাচে কাতারকে ২-০ গোলে পরাজিত করে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো ইকুয়েডর। অন্যদিকে গ্রুপ-এ থেকে পরের রাউন্ডে যাবার সুযোগ সেনেগালেরও রয়েছে। কিন্তু সেই জন্য জয় ছাড়া ভিন্ন বিকল্প নেই। গত ম্যাচে কাতারকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে সেনেগালের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। গ্রুপের শেষ ম্যাচে খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ সেনেগালের মুখোমুখি হবে ইকুয়েডর। গ্রুপ-এ’র গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে সেনেগাল জিতলে হয়তো উভয় দলেরই নক আউট পর্বে খেলার সম্ভাবনা থাকবে। তার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচের ফলাফলের দিকেও।

ইতিমধ্যেই দারুণ ছন্দে থাকা ইকুয়েডর বিশ্বকাপে সকলের নজর কেড়েছে। কাতারের বিরুদ্ধে জয় দিয়ে ম্যাচ শুরুর পর দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের সঙ্গে ১-১ গোলে ড্র করে দুই ম্যাচে ৪ পয়েণ্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। অন্যদিকে নেদারল্যান্ডসের কাছে পরাজিত হলেও কাতারকে বিদায় করে দিয়ে সেনেগালও নক আউট পর্বে খেলার দৌঁড়ে টিকে আছে। একইসঙ্গে নেদারল্যান্ডসকে টপকে গ্রুপের শীর্ষ দল হবারও সুযোগ রয়েছে।আল থুমামা স্টেডিয়ামে আগের ম্যাচে বুলায়ে দিয়া, ফামারা ডিয়েহিউ ও বাম্বা দিয়েং গোল করেছেন। এবারো তারা চাইবন তাদের গোলে তাদের নক আউট পর্বে যাওয়া নিশ্চিত হউ।

যদিও আরও একবার দলের সুপারস্টার সাদিও মানের অনুপস্থিতি দারুণভাবে অনুভূত হবে সেনেগাল শিবিরে। কোচ অ্যালিউ সিসে মনে করছেন, মানের অনুপস্থিতিতে আরও একবার দিয়া, ডিয়েহিউরা দলের হাল ধরবেন। ইকুয়েডরের সঙ্গে ড্র করলেও বিশ্বকাপ স্বপ্নে ইতি ঘটবে সেনেগালের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭