ইনসাইড গ্রাউন্ড

ম্যাচ চলাকালে নিষিদ্ধ পতাকা নিয়ে মাঠে দর্শক


প্রকাশ: 29/11/2022


Thumbnail

নিষিদ্ধ ঘোষণা করেও বিশ্বকাপের মাঠে বিতর্কিত সেই পতাকা আটকে রাখতে পারল না কাতার প্রশাসন। গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ সময় সোমবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হয় পর্তুগাল ও উরুগুয়ে।

এই ম্যাচের মাঝেই ঘটে এই কাণ্ড! সমকামীদের সমর্থনে ‘রংধনু পতাকা’ নিয়ে মাঠের মধ্যে ঢুকে পড়লেন এক সমর্থক। এ কারণে সাময়িকভাবে থমকে যায় খেলা। পরে তাকে মাঠের বাইরে বের করে নিয়ে যাওয়া হয়।

কাতারের লুসাইল স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধের ৫০ মিনিট নাগাদ মাঠে ঢুকে পড়েন এক ব্যক্তি। সমকামীদের সমর্থনে তার হাতে রংধনু পতাকা ছিল। সঙ্গে নীল রঙের যে সুপারম্যান টি-শার্ট পরেছিলেন, সেটির পিছনে আবার ইরানের নারীদের সমর্থনে বার্তা লেখা ছিল। ওই টি-শার্টে বড়-বড় অক্ষরে লেখা ছিল, “ইরানের নারীদের প্রতি শ্রদ্ধা (RESPECT FOR IRANIAN WOMAN)।’ টি-শার্টের সামনে লেখা ছিল, ‘সেভ ইউক্রেন (SAVE UKRAINE)।’

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, উরুগুয়ের গোলপোস্টের দিক থেকে ‘রংধনু পতাকা’ হাতে নিয়ে মাঠের অপর প্রান্তের উদ্দেশ্যে দৌড়াতে থাকেন ওই দর্শক। মাঝমাঠের কাছেই তাকে ধরতে যান এক নিরাপত্তারক্ষী। তবে তার নাগাল পাননি। তারপর কিছুটা দৌড়ে হাত থেকে পতাকা ফেলে দেন ওই সমর্থক। এরপর অপরপ্রান্ত থেকে একজন এসে তাকে ধরে ফেলেন। পরে তিনজন মিলে ওই দর্শককে মাঠের বাইরে বের করে নিয়ে যান। মাঠে পড়ে থাকা রংধনু পতাকা সাইডলাইনের বাইরে রেখে দেন রেফারি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭