ইনসাইড গ্রাউন্ড

গোল বিতর্কে পর্তুগীজ তারকা রোনালদো


প্রকাশ: 29/11/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখী হয় পর্তুগাল। সুয়ারেজ কাবানিদের হারাতে পারলেই নিশ্চিত হবে শেষ ষোল। এমন ম্যাচে বিতর্কের জন্ম দিলেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। গোল করা নিয়ে বিতর্কে জড়ালেন এ তারকা।

ম্যাচের ৫৪ মিনিটে উরুগুয়ের জালে গোল দেয় পর্তুগাল। ম্যাচে এগিয়ে যায় ১-০ তে, এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেসের ক্রসে মাথা ছুঁইয়ে তিনি গোল করেছেন বলে দাবি করেন রোনালদো। প্রথমে তার নামে গোল দিলেও পরে ব্রুনোর নামে গোল দেয় ফিফা।

বারবার রিপ্লে-তে দেখা যায় বল মাথা কাছ দিয়ে গেছে পর্তুগীজ তারকার খুব ভাল করে লক্ষ্য করলে বোঝা যাচ্ছে, রোনালদোর মাথায় বল লাগেনি।

প্রথমে ফিফা রোনালদোর নামে গোল দিলেও পরে তা ব্রুনোর নামে দেওয়া হয়। সব মিলিয়ে তৈরি হয় বিতর্ক। বেশ কয়েক মিনিট পর ফিফার পক্ষ থেকে জানানো হয়, গোলদাতা রোনালদো নন, ব্রুনো ফার্নান্দেজ ফিফার ওয়েবসাইটে রোনালদোর বদলে ব্রুনোর নামে গোল লেখা হয়।  গোল কেন্দ্র করে নেট দুনিয়ায় ব্যাপক সমালোচনা হচ্ছে রোনালদোকে ঘিরে। অনেককে আবার ট্রল করতে ও দেখা যাচ্ছে।

তবে রোনালদোর নামে গোলটি থাকলে এবারের বিশ্বকাপে দুম্যাচে ২টি গোল হয়ে যেত তার। বিশ্বকাপে সব মিলিয়ে গোল করে ইউসেবিয়োকে টপকে তিনি পর্তুগালের হয়ে সর্বাধিক গোলদাতা হয়ে যেতেন।  নিজ দেশের হয়ে বিশ্বকাপে সর্বাধিক গোলের মালিক হতে আর ও একটি ম্যাচ অপেক্ষা করতে হবে রোনালদোকে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭