ইনসাইড গ্রাউন্ড

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে রাউন্ড অব সিক্সটিনে ইংল্যান্ড


প্রকাশ: 30/11/2022


Thumbnail

সহজ সমীকরণ নিয়ে ওয়েলসের মুখোমুখি হয়েছিলো ইংল্যান্ড। জিতলেই ইংলিশরা চলে যাবে পরের রাউন্ডে। দোহার আহমেদ বিন আলি স্টেডিয়ামে অনেকটা হেসে খেলেই ওয়েলসকে ৩-০ গোলে হারিয়ে সে সমীকরণ মিলিয়ে নিয়েছে ইংল্যান্ড।

ম্যাচের শুরু থেকে প্রতিবেশী দেশটির রক্ষণে চাপ তৈরি করতে থাকেন ইংল্যান্ড। ম্যাচের ৭ মিনিটেই গোলের জন্য প্রতিপক্ষের রক্ষণে আক্রমণ চালায় ইংল্যান্ড।১৫ মিনিটে দূরপাল্লার শট নেন শুরু একাদশে জায়গা পাওয়া ফিল ফোডেন। তবে সেটিও লক্ষ্যভেদ করতে পারেনি। চার মিনিট পর আক্রমণে যান হ্যারি ম্যাগুয়ার। তিনিও ব্যর্থ হন গোল আদায়ে। 

২৪ মিনিটে রাশফোর্ডের আরো একটি প্রচেষ্ট আলোর মুখ দেখেনি। নিশ্চিত সুযোগ নষ্ট করেন মার্কাস রাশফোর্ড। হ্যারি কেইনের পাস ধরে ডি-বক্সে ঢুকলেও ওয়েলস গোলরক্ষক ওয়ার্ডকে পরাস্ত করতে পারেন নি এই স্ট্রাইকার। যা ছিলোঅন টার্গেটে দলটির প্রথম শট।

৩৫ মিনিটে ডি বক্সে বল পেয়েছিলেন ফোডেন। তবে সেখান থেকে এলোমেলো এক শটে বল পাঠান মাঠের বাইরে। এগিয়ে যাওয়ার সুযোগ হারায় ইংলিশরা। বারবার সুযোগ মিসের খেসারত দিতে হয়েছে ইংল্যান্ডকে। গোল শূন্য অবস্থায় থেকে শেষ হয় দুই দলের প্রথমার্ধ।

বিরতির পর ৫০ মিনিটে প্রথম গোলের দেখা পায় ইংল্যান্ড। ফ্রি-কিক থেকে ডান পায়ের জোরালো শটে সরাসরি বল জালে জড়ান রাশফোর্ড। দলকে এনে দেন প্রথম সাফল্য। সে গোলের রেশ না কাটতেই চমক দেখান ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। দারুণ এক পাসে গোলের পথ তৈরি করে দেন ফোডেনকে। প্রথমার্ধে সহজ সুযোগ নষ্ট করলেও এবার আর ভুল করেন নি তিনি। ব্যবধান বাড়িয়ে ২-০ করেন।

৬৮ মিনিটে একক প্রচেষ্টায় নিজের দ্বিতীয় গোল করেন রাশফোর্ড। ডান প্রান্ত থেকে ডি বক্সে ঢুকে পরাস্ত করেন ওয়েলসের দুজন ডিফেন্ডারকে। নিখুঁত এক শটে ওয়েলসের জালে বল জড়ান রাশফোর্ড। ৩-০ গোলে এগিয়ে য়ায় ইংল্যান্ড। রাশফোর্ডের এই গোলের মাধ্যমে বিশ্বকাপের মঞ্চে ১০০ গোলের মাইলফলক অর্জন করে ইংল্যান্ড। আর বড় জয়ের দিকে এগোতে থাকে থ্রী-লায়ন্সরা। ৭৪ মিনিটে রাশফোর্ডের বদলি হিসেবে গ্রিলিশকে নামান গ্যারেথ সাউথগেট।

ম্যাচের বাকি সময়ে আরো গোলের আশায় ওয়েলসের রক্ষণে হানা দিলেও, কাঙ্খিত গোলের দেখা পায়নি নির্ধারিত সময় শেষে জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে সহ্যারি কেইনের দল। এ জয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে রাউন্ড অব সিক্সটিনে উঠলো ইংলিশরা। সেখানে তাদের প্রতিপক্ষ 'এ' গ্রুপ রানার্সআপ সেনেগাল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭