ইনসাইড গ্রাউন্ড

লেভানদোভস্কি নাকি লিওনেল মেসি!


প্রকাশ: 30/11/2022


Thumbnail

গ্রুপ পর্বের তৃতীয় এবং শেষ ম্যাচে আর্জেন্টিইনদের মুখোমুখি হবে পোল্যান্ড। দুই দলের গুরুত্বপূর্ন ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ দিবাগত রাত ১ টায়। এক পয়েন্ট বেশি নিয়ে আর্জেন্টাইনদের উপরে রয়েছে পোল্যান্ড। ৩ পয়েন্ট অর্জন করা মেসিদের ২য় রাউন্ড নিশ্চিত করতে হলে হারাতেই হবে পোল্যান্ডকে। অন্যদিকে পোল্যান্ড ড্র করেলেই চলে যাবে নক আউটপর্বে। ম্যাচের লড়াইয়ে দলকে কে এগিয়ে রাখবে এমন প্রশ্ন ছিলো স্ক্যালোনির কাছে । লেভানদোভস্কি নাকি লিওনেল মেসি! আর্জেন্টিনার মূল প্রতিপক্ষ কে পোল্যান্ড নাকি লেভান্ডভস্কি ? ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দল পোল্যান্ডের চেয়েও লেভানদোভস্কি নিয়েই বেশি প্রশ্ন করা হয়েছিলো আর্জেন্টাইন কোচকে। 

বার্সার এই পোলিশ স্ট্রাইকার বর্তমান সময়ে অত্যন্ত আলোচিত। মূলত তার পারফরম্যান্সের উপর ভিত্তি করেই পোল্যান্ডের সকল শক্তি, যেমন মেসিকে কেন্দ্র করে আর্জেন্টিনা। আর্জেন্টাইন কোচ পোলিশ ফুটবলারকে প্রশংসা ভাসালেও কৌশলে উত্তর এড়িয়ে গেছেন, ‘এক বাক্যে বলতে গেলে, সে দারুণ খেলোয়াড়। অত্যন্ত ভালো ফুটবলার তো বটেই, গ্রেটের পর্যায়েও। তবে এক খেলোয়াড়ের সঙ্গে আরেক খেলোয়াড়ের তুলনাটা সমীচীন নয়।

মেসি যেমন খেলা পার্থক্য গড়ে দিতে পারেন। পোলিশ এই ফুটবলারও তেমনই। তাই তার দিকে বাড়তি নজর রয়েছে আর্জেন্টাইন কোচের, ‘অবশ্যই তাকে নিয়ে আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে।

সংবাদ সম্মেলনে আসা ডিফেন্ডার লিসান্দো মার্টিনেজের দৃষ্টিও  লেভানদোভস্কি  উপর, ‘নিঃসন্দেহে তিনি বড় খেলোয়াড়। তাকে আটকে রাখাই আমাদের চ্যালেঞ্জ। আমরা আশা করি সেই পরিকল্পনাই সফল হব।

তাই বলা যায় পোল্যান্ড –আর্জেন্টাইন্দের ছাড়িয়ে নজর থাকবে দুই গ্রেটের উপর। আজকের ম্যাচকে বলা যায়  লেভানদোভস্কি  বনাম লিওনেল মেসি।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭