ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিল দলের ইনজুরি, ক্যামেরুনের বিপক্ষে নেই আলেক্স সান্দ্রো


প্রকাশ: 30/11/2022


Thumbnail

একের পর ইনজুরির হানা ব্রাজিল দলে। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পরেন দলের সেরা তারকা নেইমার রক্ষনভাগের খেলোয়াড় দানিলো। প্রথম ম্যাচের পরে জানা যায় গোড়ালির ইনজুরি তীব্র হওয়ায় গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ পাওয়া যাবে না নেইমারকে। নেইমারকে ছাড়াই সুইজারল্যান্ডের বিপক্ষে - গোলের জয় লাভ করে ব্রাজিল। নিশ্চিত করে নকআউট পর্ব। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচের পূর্বে আর একটি দুঃসংবাদ শুনলো তিতের দল। সুইজারল্যান্ডের বিপক্ষে কোমরে চোট পাওয়ায় গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে পাওয়া যাবে না আলেক্স সান্দ্রোকে। কোমরের চোটের জন্য জুভেন্টাস তারকাকে একাদশে দেখা যাবে না ক্যামেরুনের বিপক্ষে। সুইজারলান্ডের বিপক্ষে ম্যাচের ৮৬ মিনিটে তুলে নেওয়া হয় মাঠ থেকে। পরিক্ষা-নিরীক্ষা পর জানা যায় কোমরের বাঁ পাশে মাংশপেশিতে চোট ধরা পড়ে আলেক্স সান্দ্রোর।

সার্বিয়ার বিপক্ষে নেইমার এবং দানিলো সুইজারল্যান্ডের বিপক্ষে সান্দ্রো ইনজুরিতে পড়ায় ক্যামেরুনের বিপক্ষে তিন তারকাকেই ছাড়াই মাঠে নামতে হবে ব্রাজিলকে। ২য় রাউন্ড নিশ্চিত করা ব্রাজিলের কাছে গ্রুপ পর্বের শেষ ম্যাচ তাই আনুষ্ঠানিকতা তবুও কোচ চাইবেন জয়ের ধারা অব্যাহত রাখতে। সুইজারল্যান্ডের বিপক্ষে সান্দ্রোর বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন তেলেস। ক্যামেরুনের বিপক্ষেও আলেক্স সান্দ্রোর জায়গা দেখা যাবে তেলেসকে। এমন তথ্য দিয়ে ব্রাজিলের গনমাধ্যমগুলো। নেইমার দানিলোর শারীরিক অবস্থা নিয়েও কথা বলেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার, ‘অ্যাঙ্কেলের চোট থেকে দুজনেই সেরে ওঠার চেষ্টা করছে। দুজনের চোটের ধরন আলাদা। এর মধ্যে নেইমার জ্বরে ভুগলেও এখন তা নিয়ন্ত্রণে। তার চোট থেকে সেরে ওঠার পথে এটি কোনো সমস্যা হবে না। টেকনিক্যাল স্টাফদের বলেছি, এই তিন অ্যাথলেটকে ক্যামেরুনের বিপক্ষে পরের ম্যাচে পাওয়া যাবে না।এমন কিছুর আভাস ছিল আগে থেকেই। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও তারকা ফরোয়ার্ড নেইমার ডিফেন্ডার দানিলোকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলের।

আগামী শুক্রবারজিগ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে ক্যামেরুনের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু ম্যাচটি।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭