ইনসাইড বাংলাদেশ

মান-অভিমান নিয়েই আজ ১৪ দলের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/02/2018


Thumbnail

দীর্ঘদিন পর ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হচ্ছে আজ। বিকেল আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

অনেকদিন যাবতই ১৪ দলের নেতাদের মধ্যে এক ধরনের মান-অভিমান কাজ করছিল। জোটের অন্যান্য শরীকদের যথাযথ মূল্যায়ন না করাই ছিল মূলত: এ মান-অভিমান।

মন্ত্রীসভা আশিংক রদবদলে বাংলাদেশের ওয়াকার্স পার্টির রাশেদ খান মেননকে বিমান মন্ত্রণালয় থেকে সরিয়ে সমাজ কল্যান মন্ত্রণালয়ে এবং তথ্য মন্ত্রণালয়ে হাসানুল হক ইনুর সাথে তারানা হালিমকে প্রতিমন্ত্রী নিযুক্ত করায় কিঞ্চিত ক্ষুব্দ ছিলেন জোটের এ শরীক দু নেতা। যদিও পরবর্তীতে প্রধানমন্ত্রীর সাথে দুজনের সাক্ষাত পর্বের পর তা কিছুটা শীতল হয। এছাড়া গত মেয়াদে মন্ত্রী থাকা সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়াও ক্ষমতার বাইরে থেকে হতাশায় ভূগছেন। গণতন্ত্রী পার্টি এবং ন্যাপ ( মোজাফফর) নেতৃত্বও হতাশায় দিন কাটাচ্ছে। ১৪ দলের একটি সূত্র জানায়, নির্বাচনের আগে নিজেদের মধ্যে দুরত্ব ঘুচিয়ে আনা এবং জোটকে কার্যকর চাঙ্গা করার জন্যই এ সভা। এছাড়াও বিএনপির রাজপথমুখী আন্দোলন কিভাবে মোকাবিলা করা যায় তা নিয়েও বিশদ আলোচনা হবে সভায়।

এদিকে,আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ ফেব্রুয়ারি বিকেল ৩টায় আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭