কালার ইনসাইড

প্রথমবার ইসলামি গানের মডেল মিশা সওদাগর


প্রকাশ: 01/12/2022


Thumbnail

তিন দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় দর্শক মাতাচ্ছেন তিনি। চলচ্চিত্র ক্যারিয়ারে ৯০০’রও বেশী চলচ্চিত্রে অভিনয় করেছেন। শুরুতে রাজীব, হুমায়ূন ফরীদ, মিজু আহমেদ, আহমেদ শরীফ, নাসির খানদের সাথে দ্বিতীয় ভিলেন হিসেবে অভিনয় করলেও অচিরেই তিনি বাংলা চলচ্চিত্রে প্রধান ভিলেন হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করেন। বলছি ঢাকাই চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেতা মিশা সওদাগরের কথা। 

পর্দায় মিশা সওদাগরকে খারাপ চরিত্রে দেখা গেলেও বাস্তব জীবনে তার উল্টো এই অভিনেতা। সংসার-ধর্ম নিয়ে বেশ ব্যস্ত থাকেন তিনি। এবার ‘মইরা গেলে ফিইরা আসে না’ শিরোনামে একটি ইসলামি সংগীতের মডেল হলেন অভিনেতা মিশা সওদাগর। রফিকুল ইসলাম তাওহিদের কথায় এতে কণ্ঠ দিয়েছেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের শিল্পী মুহাম্মদ বদরুজ্জামান।ইসলামি সংগীতটির সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। ভিডিও নির্মাণ করেছেন নির্মাতা ইয়ামিন এলান।

সম্প্রতি গাজীপুরের পুবাইলের মনোরম লোকেশনে এর ভিডিওর দৃশ্যধারণ করা হয়েছে। আর বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ইসলামি সংগীতটি প্রকাশ করা হবে।  

প্রথমবারের মত ইসলামি সংগীতে অভিনয় করা প্রসঙ্গে মিশা সওদাগর বলেন, আমি বরাবরই ধর্মীয় আয়োজনগুলোতে থাকার চেষ্টা করি। ধর্মীয় বিধি-বিধানও মেনে চলার চেষ্টা করি। সেইদিক থেকে এ কাজটি করার জন্য আগ্রহী হয়েছি। আমার এ কাজটি দেখে যদি একজন মানুষের ভেতরও সৎভাবে বাঁচার ইচ্ছে জাগে তাহলে অমি সার্থক।

সংগীতটির সুরকার ও গায়ক মুহাম্মদ বদরুজ্জামান বলেন, ‘মইরা গেলে ফিইরা আসে না’  সংগীতটি মানুষকে মৃত্যুর কথা স্মরণ করিয়ে দেবে। অত্যন্ত গোছালো ও সহজ সরল কথা মালায় সাজানো হয়েছে এই মরমি সংগীতটি। আশা করি শ্রোতারা পছন্দ করবেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭