ইনসাইড টক

‘বিএনপি একটি খারাপ মতলব নিয়ে এই সমাবেশ করতে চায়’


প্রকাশ: 01/12/2022


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আমরা অনেক আগে থেকেই আশঙ্কা করে আসছিলাম এবং আমাদের আশঙ্কাই সত্য। সেটা হলো বিএনপির একটি অশুভ উদ্দেশ্য রয়েছে এবং একটি খারাপ মতলব নিয়ে তারা এই সমাবেশ করতে চায়। তার কারণ হলো, তারা যে বলছে দশ লক্ষাধিক লোক হবে সেই দশ লক্ষাধিক লোকের ধারণক্ষমতা হলো একমাত্র সোহরাওয়ার্দী উদ্যান। এই সোহরাওয়ার্দী উদ্যান সম্পর্কে তাদের গাত্রদাহ রয়েছে। কারণ, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তান সেনাবাহিনী আত্মসমর্পণ করেছিল। যুদ্ধের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে তার মুক্তির পথ নির্দেশনা করেছিলেন।

১০ ডিসেম্বর বিএনপির নয়াপল্টনে সমাবেশ করতে চাওয়া, দেশি এবং বিদেশি একটি চক্রান্ত ইত্যাদি নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে আলাপচারিতায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, তাদের প্রস্তাবে মনে হচ্ছে যে তারা শান্তিপূর্ণ সমাবেশ চায়না। তাদের অশুভ উদ্দেশ্য রয়েছে, যে উদ্দেশ্যগুলি ইতিমধ্যে তারা বিভিন্ন সময়ে বলেছে, তর্জন-গর্জন দিয়েছে। কাজেই, তাদের যে অশুভ উদ্দেশ্য, বৈশ্বিক অর্থনৈতিক এই পরিস্থিতিতে তারা একটি আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সঙ্গে তারা জড়িত রয়েছে। আমাদেরকে আবার পিছিয়ে দেওয়ার জন্য, স্থবির করে রাখার জন্য এই বৈশ্বিক সংকটের সময় তারা একের পর এক ষড়যন্ত্র চালাচ্ছে। আশাকরি বিএনপির শুভবুদ্ধির উদয় হবে এবং তারা সোহরাওয়ার্দী উদ্যানে ফিরে আসবে।

তিনি আরও বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা ইতোমধ্যে তাদের সমাবেশকে কেন্দ্র করে বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলন সোহরাওয়ার্দী উদ্যানে ছিল ৮ ডিসেম্বর। সেই সম্মেলন কিন্তু ৬ ডিসেম্বর এগিয়ে নিয়ে এসেছে। আমাদের প্রতি নির্দেশনা দিয়েছেন নেত্রী যে, ৭ তারিখের মধ্যে সব অপসারণ করার জন্য। এখানে মঞ্চ, প্যান্ডেল যাবতীয় যা সম্মেলনকে ঘিরে রয়েছে সমস্ত কিছু অপসারণের জন্য।

বিএনপি গায়ে পড়ে একটা সহিংসতা সৃষ্টি করতে চাচ্ছে, সংঘাত তৈরি করতে চাচ্ছে, লাশ চাচ্ছে। সেখানে আওয়ামী লীগের কৌশল কি, এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপির কলকাঠি যিনি নাড়ছেন দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান, সে বাংলাদেশের মানুষ শান্তিতে থাক, বাংলাদেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাক এটি কোনোভাবেই তিনি চান না। তারা লাশের রাজনীতি করে। কাজেই, তারা বিভিন্ন দুরভিসন্ধি করছে। আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা বলতে পারি এই সমাবেশকে কেন্দ্র করে আমরা আমাদের সর্বোচ্চ সহযোগিতা তাদের করেছি। কিন্তু তারা যদি কোনো অশান্তি, বিশৃঙ্খলা, অচলাবস্থা সৃষ্টি করতে চায় বা তারা কোনো দুর্ঘটনা ঘটাতে চায় তা মোকাবেলা করার সক্ষমতা আওয়ামী লীগের ছিলো এবং আছে।

প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি চাচ্ছেন শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি এবং এ লক্ষ্যে তিনি ছাত্রলীগের সম্মেলন এগিয়ে নিয়েছেন, পরিবহন ধর্মঘট না দেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন। কিন্তু দেখা যায় রাজশাহীতে পরিবহন ধর্মঘট দেওয়া হয়েছে। তার মানে কি আওয়ামী লীগ সভাপতির নির্দেশনাও আওয়ামী লীগের একটি অংশ মানছে না, এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, বিষয়টা এমন না। বিষয়টা আমি জানিনা। নেত্রী নির্দেশনা দিয়েছেন। সড়ক ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের আছেন। তারপরও ধর্মঘট হলে সেটা খুবই দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক।

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশি এবং বিদেশি একটি চক্রান্ত চলছে। সেই চক্রান্তের অংশ হিসেবেই ১০ ডিসেম্বরের এরকম একটা অবস্থায় বিএনপি গিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কেউ কেউ এমন গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে যাতে এখানে ভুতের সরকার কায়েম করা যায়। কাজেই ভুতের সরকারের বিরুদ্ধে বাংলাদেশের জনগণ প্রস্তুত হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭