ইনসাইড গ্রাউন্ড

ক্যামেরুনের বিপক্ষে রেকর্ডের অপেক্ষায় আলভেজ


প্রকাশ: 01/12/2022


Thumbnail

ব্রাজিলের বিশ্বকাপ দলে দানি আলভেজের নাম অনেকটাই চমক হয়ে এসেছিলো। দীর্ঘদিন দলের বাইরে থাকা আলভেজকে বিশ্বকাপ দলে রাখা নিয়ে কম প্রশ্ন শুনতে হয়নি ব্রাজিল কোচ তিতেকে। এর অন্যতম কারণ আলভেজের বয়স এবং দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা। তবে এসবে পাত্তা না দিয়ে তার অভিজ্ঞতা ও সামর্থ্যের উপর আস্থা রেখেছেন ব্রাজিল কোচ।

বিশ্বকাপে এরই মধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছে ব্রাজিল। তবে কোন ম্যাচেই মাঠে নামানো হয়নি আলভেজকে। এরই মধ্যে নকআউট নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচে ব্রাজিল একাদশে আসতে পারে অনেকগুলো পরিবর্তন। আর তাতে কপাল খুলতে পারে দানি আলভাজের। আর তেমনটা হলে সবচেয়ে বেশি বয়সে বিশ্বকাপ খেলা ব্রাজিলিয়ান ফুটবলার হবেন তিনি।

বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে মাঠে নামার রেকর্ডটি দালমা স্যান্টোসের। ১৯৬৬ বিশ্বকাপে ব্রাজিলের হয়ে ৩৭ বছর বয়সে মাঠে নেমেছিলেন এই রাইটব্যাক। ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামলে তার সেই রেকর্ড নিজের করে নেবেন ৩৯ বছর বয়সী আলভেজ। অদ্ভূত বিষয়, আলভেজও খেলেন দলামরা মতো রাইটব্যাক পজিশনেই।

তবে গত সেপ্টেম্বরের পর থেকে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেন নি আলভেজ। ‘বার্সা–বি’ দলে যোগ দিয়ে সেরেছেন বিশ্বকাপ প্রস্তুতি। ব্রাজিল দলের অন্যতম অভিজ্ঞ ও সজ্জিত ফুটবলার আলভেজ। তার সামর্থ্য নিয়ে তাই প্রশ্ন তোলার সুযোগ কম। এখন দেখার অপেক্ষা মাঠে নামলে তার পারফরম্যান্স ব্রাজিল দলে কতটা প্রভাব ফেলতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭