ইনসাইড গ্রাউন্ড

ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগেই, দল থেকে ছিটকে গেলেন তামিম


প্রকাশ: 02/12/2022


Thumbnail

তিন ওয়ানডে ও দুইটি টেস্ট সিরিজ খেলতে ভারতের ক্রিকেটাররা  এখন বাংলাদেশে। ওয়ানডে সিরিজ শুরু হবে চার তারিখ থেকে। তবে এর আগেই জানা যায় তামিম ইকবালকে ছাড়াই খেলতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কুঁচকির চোটের কারণে শেষ মুহূর্তে দল থেকে ছিটিকে যান বাঁহাতি ওপেনার। পূর্ণ শক্তির ভারতকে হারানোর লক্ষ্য নিয়ে  নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচের আয়োজন করে বিসিবি। সে ম্যাচ খেলার সময়ে চোট পান বাংলাদেশ ওয়ানডে টিমের অধিনায়ক তামিম ইকবাল।

গতকাল প্রস্তুতি ম্যাচে চোট পেলেও চোটের অবস্থা জানা যায় আজ স্ক্যান করানোর পর। বিসিবির মেডিকাল বিভাগ থেকে জানানো হয় দুই সপ্তাহ বিশ্রাম নিতে হবে তামিম ইকবালকে। ফলে তামিমকে ছাড়াই খেলতে হবে ওয়ানডে সিরিজ। টেস্ট সিরিজেও তামিমকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা।

শুরুতে হাঁটুতে চোট পেয়েছেন, এমন জানা গেলেও আজ জানা গেছে ভিন্ন তথ্য। ব্যাপারে যদিও আনুষ্ঠানিক কিছু এখনো জানায়নি বিসিবি। তামিম ছিটকে গেলেও তাঁর পরিবর্তে আপাতত কাউকে দলে নিচ্ছে না বিসিবি পূর্ণ মেয়াদে ওয়ানডে অধিনায়কত্ব পাওয়ার পর এই প্রথম কোনো সিরিজে খেলা হচ্ছে না তামিমের। তবে তামিমের পরিবর্তে অধিনায়কত্ব পালন করবেন সহকারী অধিনায়ক লিটন কুমার দাশ।

তামিমের আগে পিঠের ব্যাথার জন্য দল থেকে ছিটকে পড়েন তাসিকিন। তাসকিনের পরিবর্তে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। ২০১৫ সালের পর প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আজ ঢাকা এসেছে ভারত দল। মিরপুরে প্রথম ওয়ানডে হবে ডিসেম্বর, ডিসেম্বর, একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। চট্টগ্রামে ১০ ডিসেম্বর তৃতীয় ওয়ানডের পর ১৪ ডিসেম্বর শুরু হবে প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর মিরপুরে শুরু হতে যাওয়া টেস্ট দিয়ে শেষ হবে সিরিজ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭