ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিল-ক্যামেরুন দলের একাদশ ও ফর্মেশন


প্রকাশ: 03/12/2022


Thumbnail

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছে দক্ষিণ আমেরিকার পরাশক্তি ব্রাজিল। 'জি' গ্রুপের এই ম্যাচে তাদের প্রতিপক্ষ আফ্রিকার দল ক্যামেরুন। দোহার লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল।

এরই মধ্যে বিশ্বকাপের নকআউট নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের। এই ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে খেলবে সেলেসাওরা। তবে প্রথম দুই ম্যাচের দাপুটে ফুটবলের ধারা ধরে রেখে জয় তুলে নেয়ার প্রত্যয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ইনজুরির কারণে এই ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন দলটির দুই তারকা ফুটবলার নেইমার ও দানিলো। একই কারণে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে নেই অ্যালেক্স সান্দ্রোও। সেই সাথে ফ্লু আক্রান্ত হওয়ার নিয়মিত একাদশের অধিকাংশ ফুটবলারকে শুরুর একাদশে রাখেন নি ব্রাজিল কোচ তিতে। ৯টি পরিবর্তন নিয়ে আজ মাঠে নেমেছে দলটি।

দুই ম্যাচ শেষে ১ পয়েন্ট এই গ্রুপ থেকে রাউন্ড অব সিক্সটিনে যাওয়ার ক্ষীণ সুযোগ রয়েছে ক্যামেরুনের সামনেও। সে লক্ষ্যে নিজেদের সেরা ফুটবল খেলে জয় তুলে নিতে চায় দলটি। ব্রাজিল কঠিন প্রতিপক্ষ হলেও, মাঠে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলে জয় তুলে নেয়া সম্ভব বলে আশাবাদী দলটির কোচ রিগোবার্ট সঙ।

দুই দলের একাদশ ও ফর্মেশন:

ব্রাজিল একাদশ:

এডারসন, দানি আলভেজ, এদার মিলিতাও, ব্রেমার, অ্যারেক্স তেলেস, ফাবিনহো, ফ্রেড, রদ্রিগো, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, অ্যান্তোনি, গ্যাব্রিয়েল জেসুস।

ফর্মেশন: ৪-৪-২

ক্যামেরুন একাদশ:

ডেভিস ইপাসি, ক্রিস্টোফার ওহ, কলিন্স ফাই, এনজো এমবোসে, নোউহুউ তোলো, নিকোলাস গামালেউ, আনগুইসা, চোপো মোটিং, পিয়েরে কুন্দে, ব্রায়ান এম্বেউমো, ভিনসেন্ট আবুবাকার। 

ফর্মেশন: ৪-৫-১



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭