ইনসাইড গ্রাউন্ড

গোল শূন্য প্রথমার্ধ ব্রাজিল-ক্যামেরুন ম্যাচ


প্রকাশ: 03/12/2022


Thumbnail

একাদশে ৯টি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ব্রাজিল। এরই মধ্যে বিশ্বকাপের নকআউট নিশ্চিত হয়ে গেছে দলটির। এই ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে খেলবে সেলেসাওরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ক্যামেরুনের রক্ষণে চাপ সৃষ্টি করে ব্রাজিল। ফ্রেড ও অ্যান্তোনির সে আক্রমণ অবশ্য কাজে লাগাতে পারেনি দলটি।

তবে ম্যাচের শুরুতেই হলুদ কার্ড দেখাতে হয় রেফারিকে। ৬ মিনিটে নোউহোউ এবং ৭ মিনিটে এদার মিলিতাওকে কার্ড দেখিয়ে সতর্ক করেন ইসমাঈল ইলফাত। ১৪ মিনিটে মার্টিনেল্লির হেড লাফিয়ে উঠে বাইরে পাঠিয়ে দেন ইপাসি। ২০ মিনিটে চোপো মোটিং ফাবিনহো ক্লিয়ার করেন। সেখান থেকে আবরো মোটিং এর আক্রমণ প্রতিহত করেন এদারসন। ২২ মিনিটে ফ্রেড গোলবারের উপর দিয়ে শট করেন। ২৫ মিনিটে অ্যান্তোনির শট প্রতিহত করে দেন ক্রিস্টোফার উহ।

২৮ মিনিটে ক্যামেরুনের হয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পিয়েরে কুন্দে। ৩০ মিনিটে রদ্রিগোর নেয়া ফ্রি-কিক ক্যামেরুনের ডিফেন্ডারদের গায়ে লেগে ফিরে আসে। ৩২ মিনিটে আরেকটি হলুদ কার্ড দেখেন ক্যামেরুনের কলিন্স ফাই। সেখান থেকে ফ্রি-কিকে

নেয়া দানি আলভেজের শটটি বারের উপর দিয়ে চলে যায়। এই ম্যাচ দিয়ে ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি বয়সে বিশ্বকাপ খেলার রেকর্ড গড়লেন আলভেজ। তার আগে এই রেকর্ড ছিলো আরেক রাইট ব্যাক দালমো সান্তোসের। ৩৮ মিনিটে ডি-বক্সের বাম পাশ থেকে অ্যান্তোনির শট গ্লাভসে জমা করেন ইপাসি।

৪২ মিনিটে রদ্রিগোর দূর থেকে নেয়া শট সরাসরি চলে যায় ইপাসির হাতে। প্রথমার্ধের যোগ করা সময়ে রদ্রিগোর শট নেটে লাগলে হতাশ হতে হয় ব্রাজিলকে। দুই মিনিট পর এমবেউমুর শট থেকে গোলের ভাল সম্ভাবনা তৈরি করেছিলো ক্যামেরুন। তবে ডান পাশে ঝাঁপিয়ে সে যাত্রায় ব্রাজিলকে রক্ষা করেন এডারসন। এটিই ছিলো ব্রাজিলের গোলমুখে ক্যামেরুনের নেয়া অন টার্গেটে প্রথম শট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭