ইনসাইড গ্রাউন্ড

রেকর্ডের গড়ার রাতে হাহাকার কাটবে মেসির!


প্রকাশ: 03/12/2022


Thumbnail

ফুটবলের ক্ষুদে জাদুকর বলা হয় তাকে। পায়ের জাদুতে মুগ্ধ করেছেন অগণিত ভক্ত-সমর্থক-বিশ্লেষকদের। মোহনীয় ফুটবলে প্রতিপক্ষের কাছে থেকেও সম্মান আদায় করে নিয়েছেন। এক বিশ্বকাপ ছাড়া ক্যারিয়ারে অপূর্ণতা নেই কিছুরই। তবে এ কথাটি পুরোপুরি ঠিক নয়। বিশ্বকাপ শিরোপা ছাড়া আরো একটি বিষয়ে বিস্বাদের তেতো স্বাদ রয়েছে এই আর্জেন্টাইন কিংবদন্তির। সেটা কোন ট্রফি বা সম্মাননা নয়। সেটি বিশ্বকাপের নকআউটে গোল করতে না পারার ব্যর্থতা।

ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলছেন লিওনেল মেসি। ২০০৬ সালে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিষেক। বিশ্বকাপে এখন পর্যন্ত ২২ ম্যাচ খেলে ম্যারাডোনার রেকর্ড ভেঙে সবচেয়ে বেশি ম্যাচ খেলার কৃতিত্ব মেসির। ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতার এই আসরে তার গোল সংখ্যা ৮। তবে এই আট গোলের সবগুলোই তিনি করেছেন গ্রুপ পর্বে। এখনো যে বিশ্বকাপের নকআউটে গোলের দেখা পাননি তিনি।

২০০৬ বিশ্বকাপে ৩টি ম্যাচ খেলে করেন ১টি গোল। তবে ২০১০ বিশ্বকাপটা দলের মতো বাজে কেটেছে মেসিরও। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত এই বিশ্বকাপে কোন গোল করতে পারেন নি তিনি। তবে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপটা কেঁটেছিলো স্বপ্নের মতো। গ্রুপপর্ব থেকে প্রায় একাই দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনাল পর্যন্ত। সে বিশ্বকাপের প্রথম রাউন্ডেই ৪টি গোল করে স্বপ্ন দেখাচ্ছিলেন ভাল কিছুর। কিন্তু বাকি সময়ে আর একবার বল জালে জড়াতে পারেন নি তিনি। ২০১৮ তে ১টি এবং কাতারে এরই মধ্যে ২টি গোলের দেখা পেয়েছেন তিনি।

এই ম্যাচে মাঠে নামলেই অনন্য এক রেকর্ডের মালিক হয়ে যাবেন লিওনেল মেসি। পেশাদার ফুটবলে ১ হাজার ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন তিনি। এর মধ্যে আর্জেন্টিনার জার্সিতে আজ ১৬৯তম ম্যাচ খেলতে নামবেন মেসি। এই ম্যাচের আগে তাই সকলের মনে ঘুরে ফিরছে এই প্রশ্ন, নকআউটে গোলের দেখা পাবেন কি তিনি?



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭