ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া: ম্যাচ প্রেডিকশন


প্রকাশ: 04/12/2022


Thumbnail

রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। নকআউট রাউন্ডের হাই-ভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে। 'সি' গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোল'তে উঠেছে আর্জেন্টিনা। আর প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ডেনমার্ক ও তিউনিসিয়াকে টপকে 'ডি' গ্রুপ রানার্সআপ হিসেবে পেয়েছে দ্বিতীয় রাউন্ডের টিকিট।

এবারের বিশ্বকাপ শিরোপার অন্যতম দাবিদার ধরা হচ্ছিলো আর্জেন্টিনাকে। তবে নিজেদর প্রথম ম্যাচেই অঘটনের শিকার হয় দলটি। পরের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে আশানুরূপ ফুটবল খেলতে ব্যর্থ হলেও, শেষ দিকের ঝলকে জয় পায় ২-০ গোলে। তবে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে ছন্দ ফিরে পেয়েছেন আর্জেন্টাইন ফুটবলাররা। লিওনেল মেসি পেনাল্টি মিস করলেও দলগত নৈপূর্ণে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে শিরোপার লড়াইয়ে নিজেদের অস্তিত্বের জানান দেন মেসি-আলভারেজরা।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার গল্পটাও অনেকটা আর্জেন্টিনার মতই। নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে বিধ্বস্ত হয় ৪-১ গোলে। তবে পরের দুটি ম্যাচে তিউনিসিয়াকে ১-০, এবং ইউরোপের জায়ান্ট ডেনমার্ককেও হারায় একই ব্যবধানে। ব্যাকফুট থেকে ঘুরে দাড়িয়ে জায়গা করে নেয় দ্বিতীয় রাউন্ডে। এ ম্যাচেও প্রতিদ্বন্দ্বীতার আভাস দিয়ে রেখেছে অস্ট্রেলিয়া। দলটির কোচও বলেছেন, আর্জেন্টিনাকে রুখে দেয়ার সামর্থ্য রয়েছে তার দলের। এবার অপেক্ষা তাই মাঠের লড়াইয়ের।

তবে র্যাঙ্কিং ও শক্তমত্তা বিবেচনায় সকারুদের চেয়ে অনেক এগিয়ে আলবিসিলেস্তেরা। তাই ম্যাচে ফেভারিটের ট্যাগও তাদের। নানা জনমত জরিপের হিসেবে এ ম্যাচে জয়ের পাল্লা ভারি আকাশি-নীলদের। ৩-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে চলে যাবে লিওনেল মেসিরা- এমনটাই জানাচ্ছে জরিপগুলো।

তবে অঘটন ঘটাতে পারে সকারুরাও। তেমন হলে তারা জিততে পারে ২-১ ব্যবধানে। তবে এসব ভবিষৎবাণী মিলবে কি না সেটা জানতে অপেক্ষা মাত্র কয়েক ঘন্টার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭