ইনসাইড গ্রাউন্ড

নকআউটে মেসির প্রথম গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা


প্রকাশ: 04/12/2022


Thumbnail

ম্যাচের শুরু থেকেই বল দখলে রাখার চেষ্টা করতে থাকে আর্জেন্টিনা। আর ম্যাচের শুরু থেকেই লিওনেল মেসিকে কড়া মার্কিংয়ে রাখেন প্রতিপক্ষের ফুটবলাররা। ম্যাচের ৯ মিনিটে মাঝমাঠের একটু সামনে থেকে দারুণ এক ডিফেন্স চেরা পাস দিয়েছিলেন নিকোলাস ওতামেন্দি। তবে তার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিতে পারেন নি জুলিয়ান আলভারেজ।

১৫ মিনিটে মার্কাস আকুনাকে পা।ুল করে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন জ্যাকসন আরভিন। ১৭ মিনিটে গোলমুখে প্রথম শট নেন পাপু গোমেজ। তবে তার শট পোষ্টে নয় চলে যায় গ্যালারিতে। ২৩ মিনিটে আর্জেন্টিনার রক্ষণে প্রথম আক্রমণ চালায়। তবে লেকির নেয়া শট কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন আকুনা। ২৭ মিনিটে লম্বা পাস ধরে আবার আক্রমণের চেষ্টা করে সকারুরা। তবে বিপদমুক্ত করেন ওতামেন্দি।

২৮ মিনিটে দ্বিতীয় কর্নার পেয়েও কাজে লাগাতে পারেনি অস্ট্রেলিয়া। ৩৫ মিনিটে ডি-বক্সের বাইরে পাপু গোমেজকে ফাউল করেন আজিজ বেহিচ। সেখান থেকে সুবিধাজনক স্থানে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। মেসির নেয়া বাকানো শট সরাসরি জালের দিকে গেলে অজি গোলরক্ষক। সেখান থেকে বল পান ম্যাক অ্যালিস্টার। তার বাড়ানো বল ধরে মাটি কামড়ানো শটে অজি ডিফেন্ডারদের ফাঁক গলিয়ে বল জালে জড়ান লিওনেল মেসি।

বিশ্বকাপে নকআউট পর্বে এটিই মেসির প্রথম গোল। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭