ইনসাইড গ্রাউন্ড

রেকর্ড গড়া গোলে ফ্রান্সকে স্বস্তি এনে দিলেন জিরু


প্রকাশ: 04/12/2022


Thumbnail

ম্যাচের প্রথম মিনিটেই ডি-বক্সে ঢুকতে গিয়ে ফাউলের শিকার হন গ্রিজম্যান। সেখান থেকে গ্রিজম্যানের নেয়া ফ্রি-কিক কোন কাজে আসেনি। ৪ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে ভারানের হেড গোলবারের উপর দিয়ে যায়। ১১ মিনিটে আবারো পোল্যান্ডের রক্ষণে আক্রমণে যায় ফ্রান্স। সেখান থেকে গোলের সুযোগ তৈরি করতে পারেন নি উসমান দেম্বেলে। টানা আক্রমণে ম্যাচের শুরু থেকেই পোল্যান্ডকে চেপে ধরে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

১৩ মিনিটে চুয়ামেনি পোলিশদের ডি-বক্সে ভীতি ছড়ান। গোল আদায়ে ব্যর্থ হন তিনিও। চার মিনিট পর দেম্বেলে আবারো হতাশ করেন দলকে। ২১ মিনিটে লেভানডফস্কির শট সাইড বারের অনেকটা পাশ দিয়ে চলে যায়। ২২ মিনিটে কুন্দের শট সরাসরি চলে যায় সেজনির হাতে। ২৩ মিনিটে বাম পাশ ধরে দৌড়ে আক্রমণে উঠার চেষ্টা করলেও, ম্যাটি ক্যাশের কাছে বল হারান তিনি।

২৯ মিনিটে দেম্বেলের দারুণ ক্রস থেকে এগিয়ে যেতে পারতো ফ্রান্স। তবে ফাঁকা পোষ্ট পেয়েও বল জালে জড়াতে পারেনি অলিভার জিরু। ৩২ মিনিটে ফ্যানকোউস্কিকে ফাউল করে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন চুয়ামেনি।

৩৫ মিনিটে ম্যাটি ক্যাশকে ধোঁকা দিয়ে গোলমুখে জোরালো শট নেন এমবাপ্পে। কর্নারের বিনিময়ে তা ঠেকিয়ে দেন সেজনি। তবে তিন মিনিট পর ম্যাচে সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করে পোল্যান্ড। ডি-বক্সের ভেতর থেকে জিলিনস্কির নেয়া শট প্রতিহত করেন হুগো লরিস। সেখান থেকে বল পেয়ে আবারো গোলমুখে শট নেন তিনি। এবার এক ডিফেন্ডারের গায়ে লেগে তা ফিরে আসে।

৪৪ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় ফ্রান্স। এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে তা জালে জড়ান অলিভার জিরু। ম্যাচে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। আর এই গোলে ফরাসিদের হয়ে সর্বোচ্চ গোলদাতার মুকুট পড়লেন এই অভিজ্ঞ স্ট্রাইকার। ৫২ গোল করে থিয়েরি অঁরিকে পেছনে ফেলে এই কৃতিত্ব গড়লেন অলিভার জিরু।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭