ইনসাইড গ্রাউন্ড

ম্যাচ প্রেডিকশন: ইংল্যান্ড-সেনেগাল


প্রকাশ: 05/12/2022


Thumbnail

বিশ্বকাপের দ্বিতীয় নকআউটে মুখোমুখি হবে ইংল্যান্ড ও সেনেগাল। গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে রাউন্ড অব সিক্সটিনে এসেছে ইংলিশরা। প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে ৬-২ গোলে জয়ের পর খেই হারায় যুক্তরাষ্ট্রের কাছে। মার্কিনিদের সাথে ড্র করলেও আবার পরের ম্যাচেই জয়ের ধারায় ফেরে থ্রী লায়ন্সরা। ওয়েলসের জালে ৩টি গোল দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে আসে গ্যারেথ সাউথগেটের দল।

আর হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিলো আফ্রিকান নেশনস কাপজয়ী সেনেগাল। নেদারল্যান্ডসের কাছে ২-০ গোলে হারের পর, কাতারকে ৩-১ গোলে এবং ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে দলটি।

এ ম্যাচে দুই দলের মধ্যে তাই হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করাই যায়। অভিজ্ঞতা ও শক্তিতে ইংলিশরা এগিয়ে থাকলে, তাদের যে আলিউস সিসের শিষ্যদের বিপক্ষে দিতে হবে কঠিন পরীক্ষা। আর লড়াই করে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে চায় সেনেগাল।

ফুটবল বিশ্লেষকদের হিসেবে, ম্যাচটিতে হয়তো শেষ হাসি হাসবে গত আসরের সেমিফাইনালিস্টরাই। ২-১ গোলে সেনেগালকে হারিয়ে চতুর্থ দল হিসেবে নিশ্চিত করবে কোয়ার্টার ফাইনালের টিকিট। তবে ইংলিশদের হারানোর সামর্থ্য আসে আফ্রিকার দলটিরও। অনেকের তাই বাজির ঘোড়া সেনেগাল। নকআউটের ম্যাচটিতে ইংল্যান্ডকে চমকে দিয়ে ২-০ গোলে জিততে পারে তারাও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭