ইনসাইড গ্রাউন্ড

লড়ছে ইংল্যান্ড-সেনেগাল


প্রকাশ: 05/12/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও সেনেগাল। দোহার আল বাইত স্টেডিয়ামে নকআউট ম্যাচটিতে জয় তুলে নিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করতে চায় দুই দলই। এই বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত ইংল্যান্ড। গ্রুপ পর্বের তিন ম্যাচের দুটিতে জিতলেও, একটি ম্যাচ ড্র করেছে থ্রী লায়ন্সরা। এ ম্যাচেও নিজেদের সে ধারা ধরে রাখার প্রত্যয় গ্যারেথ সাউথগেটের শিষ্যদের।

আর বিশ্বকাপে মুদ্রার দুটি পিছই দেখা হয়ে গেছে সেনেগালের। প্রথম ম্যাচে দুর্দান্ত খেলেও নেদারল্যান্ডসের বিপক্ষে ২-০ গোলে হেরে বিশ্বকাপ শুরু করে আফ্রিকার দলটি। তবে পরের দুটি ম্যাচ জিতে গ্রুপ রানার্সআপ হিসেবে নকআউট পর্বে উঠে সেনেগালিজরা। তবে রক্ষণ ও আক্রমণভাগে দলটির ভাল খেললেও ফিনিশিং এর অভাবে ভুগতে হয়েছে আলিউস সিসের দলটিকে। সাদিও মানের অভাব বেশ ভালভাবেই ভোগাচ্ছে সেনেগালকে। তবে বাঁচা-মরার লড়াই হওয়ায় ম্যাচের শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বীতা চালিয়ে যাওয়ার প্রত্যয় দলটির।

দুই দলের একাদশ ও ফর্মেশন:

ইংল্যান্ড একাদশ:

জর্ডান পিকফোর্ড, হ্যারি ম্যাগুইরে, জন স্টোনস, লুক শ, কাইল ওয়াকার, হেন্ডারসন, ডেকলান রাইস, জুড বেলিংহ্যাম, হ্যারি কেইন, ফোডেন, বুকায়ো শাকা।

সেনেগাল একাদশ:

এডুয়ার্ডো মেন্ডি, আবদু দিয়ালো, কালিদু কৌলিবালি, ইসমাইল জ্যাকবস, ইউসুফ সাবালি, মেন্ডি, দিয়াত্তা, পাথে সিস, বৌলায়ে দিয়া, ইসমাইল সার, ইলিমান এনদিয়ায়ে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭