ইনসাইড গ্রাউন্ড

হেন্ডারসন-কেইনের গোলে প্রথমার্ধ ইংল্যান্ডের


প্রকাশ: 05/12/2022


Thumbnail

ম্যাচের শুরু থেকেই দুই দল বলের দখল রাখার চেষ্টা করে। ৬ মিনিটে বুলায়ে দিয়া ভাল সম্ভাবনা তৈরি করেছিলেন সেনেগালকে এগিয়ে নেয়ার। হ্যারি ম্যাগুয়ারকে পরাস্ত করলেও তার নেয়া দুর্বল শট ধরতে খুব একটা কষ্ট করতে হয়নি পিকফোর্ডকে। ২১ মিনিটে  সেনেগালের রক্ষণে হানা দেন জন স্টোনস। তবে সেখান থেকে কোন বিপদ ঘটেনি আফ্রিকরা দলটির।

২২ মিনিটে আবারো দিয়ার প্রচেষ্টা ব্যর্থ হয়। ডান প্রান্ত থেকে পাওয়া ক্রস থেকে পিকফোর্ডকে পরাস্ত করতে পারেনি তিনি। সেখান থেকে ফিরতি বল পেয়ে তা বারের উপর দিয়ে পাঠান ইসমাঈলা সার। হ্যান্ডবলের আবেদন জানায় সেনেগালের ফুটবলাররা। তবে তাতে সাড়া দেননি রেফারি।

তবে ৩২ মিনিটে সেনেগালের নিশ্চিত গোল ঠেকিয়ে ইংল্যান্ডকে আরো একবার রক্ষা করেন পিকফোর্ড। গোলমুখে দিয়ার নেয়া শট বাম হাত দিয়ে প্রতিহত করে দেন এই গোলরক্ষক। এগিয়ে যাওয়ার সুযোগ হারায় সেনেগাল। উল্টো ৩৯ মিনিটে ইংল্যান্ডকে প্রথম সাফল্য এনে দেন হেন্ডারসন। বেলিংহামের ডিফেন্স চেরা পাস থেকে গোল করেন জর্ডান হেন্ডারসন। ১-০ গোলে এগিয়ে যায় ইংলিশরা।

সেই গোলের রেশ না কাটতেই ব্যবধান বাড়ায় ইংলিশরা। এবারো দারুণ বোঝাপড়ায় মাঝমাঠ থেকে ফোডেনর উদ্দেশ্যে দারুণ এক থ্রু বাড়ান বেলিংহাম। বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পাশে থাকা কেইনের দিকে বাড়িয়ে দেন ফোডেন। সেখান থেকে ঠান্ডা মাথায় শট নিয়ে সেনেগালের গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে লক্ষ্যভেদ করেন হ্যারি কেইন। ২-০ গোলে এগিয়ে যায় থ্রী লায়ন্সরা। আর গ্রুপ পর্বে গোলের দেখা না পেলেও, নকআউটে চলতি বিশ্বকাপে নিজের প্রথম গোল করলেন কেইন।

এতে এগিয়ে থেকেই বিরতিতে যায় গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭