ইনসাইড গ্রাউন্ড

শুরুর একাদশে রোনালদোকে চান না পর্তুগীজরা


প্রকাশ: 05/12/2022


Thumbnail

দলের সবচেয়ে বড় তারকা তিনি। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাও তিনি। ফুটবল মাঠে তার জাদুতে মুগ্ধ হয়নি এমন মানুষই খুঁজে পাওয়া কঠিনই। এমনকি প্রতিপক্ষ ফুটবলার থেকে সমর্থকদেরও প্রশংসা পান রোনালদো। তবে ক্যারিয়ার তার এখন অন্তিম পর্যায়ে। মাঠের খেলায় আগের সেই ক্ষুরাধার ক্রিশ্চিয়ানোকে এখন আর খুব একটা দেখা যায় না। পারফরম্যান্সেও পড়েছে বয়সের ছাপ। গ্রুপ পর্বের ম্যাচগুলোতেই দেখা গেছে সে চিত্র।

চলতি বিশ্বকাপে তার একমাত্র গোলটিও এসেছে পেনাল্টি থেকে। প্রথম রাউন্ডের তিন ম্যাচই শুরু থেকে খেললেও, কোন ম্যাচে পুরো ৯০ মিনিট খেলা হয়নি তার। সুইজারল্যান্ডের বিপক্ষে তাই নকআউট পর্বের ম্যাচে তাকে শুরুর একাদশে দেখতে চান না পর্তুগাল দলের সমর্থকরাই। 

পর্তুগীজ সংবাদ মাধ্যমগুলোর খবরে এ সংক্রান্ত এক জরিপের তথ্য উঠে এসেছে। পর্তুগালের সমর্থকদের ৭০ শতাংশই চান না শুরুর একাদশে রোনালদো থাকুক। তবে রোনালদোর সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। ফলে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে বদলি হিসেবে নেমে তার ব্যবধান গড়ে দিতে পারেন এই স্ট্রাইকার। তাই তাকে পরে নামানোটাই দলের জন্য ভাল হবে বলে মনে করছেন সমর্থকরা।

সেই সাথে জোয়াও ফেলিক্স-আন্দ্রে সিলভারা সে জায়গায় সুযোগ পেলে নিজেদের আরো ভালভাবে মেলে ধরতে পারবেন বলে মত তাদের। ৬ ডিসেম্বর কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭