ইনসাইড গ্রাউন্ড

চাপ সামলে ভারতীয় দল ঘুরে দাঁড়াবে বিশ্বাস রোহিতের


প্রকাশ: 05/12/2022


Thumbnail

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি হেরে যায় সফরকারীরা। শ্বাসরুদ্ধকর ম্যাচে মিরাজ-মোস্তাফিজ জুটি হারের কিনারায় থাকা ম্যাচকে জয়ে রূপান্তর করে। শেষ উইকেট জুটিতে মিরাজের ব্যাটিং তাণ্ডবে জয়ের দ্বারপ্রান্তে থাকা রোহিত, কোহলিরা ২৪ বল বাকি থাকতেই হেরে যায় প্রথম ম্যাচটি।

অনেক গুলো সুযোগ আসলেও কাজে লাগাতে পারেনি ভারতীয় ফিল্ডাররা। মিরাজের সহজ ক্যাচ ছেড়ে দিয়ে যেনো ভারতকে ম্যাচ থেকেই ছিটকে দিলেন ভারতীয় উইকেট কিপার কে এল রাহুল। শেষ দিকে  বেশ কয়েকটি ফিল্ডিং মিস করেছিলো শাহবাজ, কুলদীপ সেনরা। ব্যাটিংয়ে নেমেও দল হয়ে পারফরম্যান্স করতে পারেনি ভারতীয় ব্যাটাররা। যার ফলে হারতে হয়েছিলো রোহিতদের।

জয়ের দ্বারপ্রান্তে থাকা ম্যাচ হেরেও কোন অজুহাত নেই সফরকারী দলের অধিনায়কের কণ্ঠে। ম্যাচ শেষে সাদামাটা ভাবেই বললেন নিজের দলের ব্যর্থতার কথা। রোহিত মনে করেন বাংলাদেশের মত কন্ডিশনে এখনো অনেক কিছু শেখার আছে তার দলের। ভারতীয় ওপেনার আরও জানান তার দলের খেলোয়াড়দের শিখতে বুঝতে হবে কিভাবে মিরপুরের উইকেটে খেলতে হয়। কিছুটা আক্ষেপ নিয়ে বললেন তিনি জানেন না সত্যিকার ভাবে কয়টা প্রাক্টিস সেশনে দলের উন্নতি করা সম্ভব।

পাকিস্তান-ভারতের মতই বাংলাদেশ ভারতের ম্যাচে স্নায়ুচাপের বিষয় থাকে। তবে রোহিত বিশ্বাস করেন চাপ সামলিয়ে ভারতীয় দল ঘুরে দাঁড়াবে। কন্ডিশন বুঝে যে ভাবে পারফরম্যান্স করা প্রয়োজন সে ভাবেই করার চেষ্ঠা থাকবে কোহলিদের। ভারতের হয়ে ২৩৪ টি একদিনের ম্যাচ খেলা রোহিত বলেন তার দলের  প্রতি আত্নবিশ্বাস রয়েছে ২য় ম্যাচে দলের সতীর্থরা কন্ডিশন বুঝে খেলেই সিরিজ সমতায় ফেরাবে।       

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭