ইনসাইড গ্রাউন্ড

কিংবদন্তি পেলেকে নিয়ে ছড়ানো তথ্য ভুল, জানালেন পেলের মেয়ে


প্রকাশ: 05/12/2022


Thumbnail

ফুটবল মহাযজ্ঞের সবচেয়ে ব্যয়বহুল আসর বসেছে কাতারে। ফুটবলের জীবন্ত কিংবদন্তি প্রায় সবাইকে দেখা দিয়েছে গ্যালারিতে। কিন্তু ফুটবল ইতিহাসের অন্যতম তারকা পেলেকে দেখা যায়নি কাতারে। বিশ্বকাপ শুরুর আগেই জানা গিয়েছে কাতার আসার ইচ্ছে থাকলেও শারীরিক অবস্থা ভ্রমণের উপযোগী না হওয়ায় ২০২২ বিশ্বকাপে মাঠের বাহিরে দেখা যায়নি ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলেকে। ব্যাক্তিগত চিকিৎসকের পরামর্শে মূলত কাতার আসেননি পেলে। ১৯৪০ সালে জন্ম নেওয়া ব্রাজিল কিংবদন্তি পেলেকে নিয়ে শনিরবার গণমাধ্যম মাধ্যমে গুজব ছড়ানো হয়। গুজবে উল্লেখ করা হয় ব্রাজিলের হয়ে তিন বিশ্বকাপ জেতা পেলের চিরবিদায়। মুহূর্তে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে খবরটি।

পেলের  পরিবার থেকে অভিযোগ করা হয় পেলেকে নিয়ে গনমাধ্যমে আসা খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন। পেলের মেয়েদের একজন ফ্লাভিয়া নাসিমেন্তোর দাবি করেন তিনটি বিশ্বকাপ জয়ী ফুটবলার পেলেকে হাসপাতালেই নেওয়া হয়নি।

গতবছর থেকেই বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে পেলের। বৃহদান্ত্র টিউমারের জন্য অস্ত্রোপাচারও করা হয় কিংবদন্তিকে। নিয়মিত চলে কেমোথেরাপি। সার্বক্ষণিক তত্বাবধায়নে রেখেছেন পেলের ব্যাক্তিগত চিকিৎসকরা। গত বুধবার  নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয় পেলেকে। এরপরেও ব্রাজিলের দৈনিক পত্রিকায় চাপা হয় ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপিতে পেলের শরীর এখন আর সাড়া দিচ্ছে না, তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেওয়া হয়েছে। সাথে সাথে খবরটি নাড়িয়ে দেয় পুরো ক্রীড়াঙ্গনকে। পেলেকে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ে ভক্ত সমর্থকরা। গনমাধ্যমে আসা খবরটির পরেই  

গনমাধ্যমে আসা খবরটির পরেই ওইদিন রাতে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছে পেলের শরীর এবং আপাতত স্থিতিশীল আছেন তিনি। তবে তার চিকিৎসকদের কেউ প্যালিয়েটিভ কেয়ারে রাখার তথ্য নিশ্চিত করেননি। ফলে গনমাধ্যমে আসা তথ্যটি ভুল প্রমাণিত হয়।

এবার পেলের মেয়ে নাসিমেন্তো গ্লোবো টিভিকে দেওয়া সাক্ষাৎকারে বললেন, একটু বেশিই ভুল খবর ছড়ানো হয়েছে তার বাবার শারীরিক অবস্থা নিয়ে।

এটা একদমই ঠিক হয়নি। মানুষ বলছে যে, তিনি শেষ অবস্থায় আছেন, ওনাকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। আমাদের বিশ্বাস করুন, তেমনটা ছিল না। পেলের মেয়ে নাসিমেন্তোর কথায় সত্যি হোক এমনটা চায় কোটি কোটি পেলে ভক্ত।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭